× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ৫ ডিসেম্বর ২০২১, রবিবার , ২০ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৯ রবিউস সানি ১৪৪৩ হিঃ

করোনায় আরও ১০ জনের মৃত্যু

শেষের পাতা

স্টাফ রিপোর্টার
১৯ অক্টোবর ২০২১, মঙ্গলবার

গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১০ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৭ হাজার ৭৭৮ জনে।  নতুন করে শনাক্ত হয়েছেন ৩৩৯ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৫ লাখ ৬৫ হাজার ৮২৭ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ৮০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ৫০৯ জন এবং এখন পর্যন্ত ১৫ লাখ ২৮ হাজার ৩৭১ জন সুস্থ হয়ে উঠেছেন। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।
এতে আরও জানানো হয়, দেশে ৮৩১টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৯ হাজার ১৯টি নমুনা সংগ্রহ এবং ১৮ হাজার ৮১২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ১ লাখ ১৩ হাজার ৭৩৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ৮০ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৬১ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১০  জনের মধ্যে পুরুষ ৪ জন এবং নারী ৬ জন। তাদের নিয়ে দেশে মোট পুরুষ মারা গেছেন ১৭ হাজার ৭৯৩ জন এবং নারী ৯ হাজার ৯৮৫ জন। তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৯১ থেকে ১০০ বছরের ১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন রয়েছেন। মারা যাওয়া ১০ জনের মধ্যে ঢাকা বিভাগে ৩ জন, চট্টগ্রাম বিভাগে ২ জন, রাজশাহীতে ১ জন, খুলনা ৩ জন,  সিলেট বিভাগে ১ জন রয়েছে। ১০ জনই  সরকারি হাসপাতালে মারা গেছেন।
 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর