× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ৫ ডিসেম্বর ২০২১, রবিবার , ২১ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৯ রবিউস সানি ১৪৪৩ হিঃ

শক্তিশালী গেমিং স্মার্টফোনের ঘোষণা ইনফিনিক্সের

দেশ বিদেশ


১৯ অক্টোবর ২০২১, মঙ্গলবার

স্মার্টফোন জগতের অন্যতম শীর্ষ ব্র্যান্ড ইনফিনিক্স তাদের একেবারেই নতুন ডিভাইস ‘হট ১১এস’ বাজারে আনার কথা জানিয়েছে। অভিনব এই মোবাইল ফোন ব্র্যান্ডটির জন্য দেখা হচ্ছে বড় সাফল্য হিসেবে এবং স্মার্টফোনের বাজারে এটি ইতোমধ্যেই বেশ সাড়া ফেলেছে। ইনফিনিক্সের ‘হট ১১এস’ হচ্ছে প্রথম সারির স্মার্টফোনগুলোর একটি যেটিতে মিডিয়াটেক হেলিও জি৮৮ ডুয়েল-চিপ গেমিং প্রসেসর, ৯০ হার্টজ রিফ্রেশ রেট সম্বলিত ৬.৭৮” এফএইচডি+ ডিসপ্লে এবং ৫০ মেগাপিক্সেল আল্ট্রা নাইট ক্যামেরা সংযুক্ত রয়েছে। ভারসাম্যপূর্ণ ও সর্বাধুনিক প্রযুক্তির এসব ফিচার সাথে নিয়ে-ই হট সিরিজ স্লোগান তুলছে ‘গেম অন’।
মূলতঃ মিডিয়াটেক হেলিও জি৮৮’কে বিবেচনা করা হয় উচ্চ-পারফরম্যান্সের একটি চিপসেট হিসেবে এবং এটির মাধ্যমে দুর্দান্ত গেমিং অভিজ্ঞতা পেতে পারেন গেমিংভক্তরা। এই স্মার্টফোনের শক্তিশালী হেলিও জি৮৮ ডুয়েল-চিপ প্রসেসর দুটি আর্ম কর্টেক্স-এ৭৫ সিপিইউ এর মাধ্যমে মোবাইলের সক্ষমতা বৃদ্ধি করে সর্বোচ্চ ২গিগাহার্টজ পর্যন্ত এবং দ্রুত অ্যাপ লোডিং ও ক্যামেরায় ছবি তোলার ক্ষেত্রে এটিকে আরো ‘রেসপন্সিভ’ অর্থাৎ দ্রুত কর্মক্ষম করে তোলে। ডিভাইসটির অক্টা-কোর গেমারদের স্বাচ্ছন্দ্যে দ্রুত গতির গেম খেলার সুযোগ করে দিচ্ছে। সম-মূল্যের অন্য প্রসেসরগুলোর তুলনায় মিডিয়াটেক হেলিও জি৮৮ এটির পারফরম্যান্সের ভিত্তিতে করা ‘অন্তুতু’ সূচকে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর