× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ১ ডিসেম্বর ২০২১, বুধবার , ১৭ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ রবিউস সানি ১৪৪৩ হিঃ

পাক জলসীমায় ভারতীয় সাবমেরিন

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) অক্টোবর ১৯, ২০২১, মঙ্গলবার, ৬:২৫ অপরাহ্ন

পাকিস্তানের জলসীমায় প্রবেশ করেছে ভারতীয় সাবমেরিন। তা সনাক্ত হয়েছে পাকিস্তানি রাডারে। গত শনিবার ওই ভারতীয় সাবমেরিনকে প্রতিহতও করা হয়েছে বলে দাবি করেছে পাকিস্তান আইএসপিআর। এ জন্য পাকিস্তান নৌবাহিনীকে পেশাদারিত্ব ও নিরবিচ্ছিন্নভাবে সতর্ক থাকতে হয়েছিল বলেও এক বিবৃতিতে জানানো হয়েছে। এতে আরো বলা হয়েছে, এ নিয়ে তৃতীয় বারের মতো ভারতীয় সাবমেরিন পাকিস্তানের জলসীমায় প্রবেশ করে। পাকিস্তানের প্যাট্রল বিমান প্রথম থেকেই এই সাবমেরিনগুলোকে অনুসরণ করছিল। এর মধ্য দিয়ে ভারত তার প্রতিশ্রুতি ভঙ্গ করেছে বলেও ওই বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

এর আগে ২০১৯ সালের মার্চেও নিজেদের জলসীমায় ভারতীয় সাবমেরিন সনাক্ত করেছিল পাকিস্তান। সেসময় পাকিস্তান নৌবাহিনীর এক মুখপাত্র জানিয়েছিলেন, ভারতীয় সাবমেরিন হটিয়ে দিতে পাকিস্তান বিশেষ কৌশল ব্যবহার করে থাকে। ২০১৬ সালেও একবার পাকিস্তানের জলসীমায় প্রবেশ করে ভারতীয় সাবমেরিন। সনাক্ত হওয়া বাদেও ভারতীয় সাবমেরিন পাক জলসীমায় আরও প্রবেশ করেছে কিনা তা নিয়ে ভারতের পক্ষ থেকে কিছু জানা যায়না।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর