× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ১ ডিসেম্বর ২০২১, বুধবার , ১৭ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ রবিউস সানি ১৪৪৩ হিঃ

ফ্লার্ট করেও পুতিনের মনোযোগ সরাতে ব্যর্থ মার্কিন টিভি রিপোর্টার

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) অক্টোবর ১৯, ২০২১, মঙ্গলবার, ৮:০৯ অপরাহ্ন

সাক্ষাৎকার নেয়ার সময় রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে ফ্লার্ট করে আলোচনায় এসেছেন মার্কিন টিভি রিপোর্টার হ্যাডলি গ্যাম্বল। তিনি বিষয়বস্তু থেকে পুতিনের মনোযোগ সরিয়ে ফেলতেই অদ্ভুত সব অঙ্গভঙ্গি করছিলেন বলে অভিযোগ রুশ গণমাধ্যমের। রাশিয়ার রাজধানী মস্কোতে এক সম্মেলন শেষে ৩৯ বছর বয়সী গ্যাম্বল পুতিনের সাক্ষাৎকারটি নেন। এটি প্রচারিত হয়েছে মার্কিন টিভি চ্যানেল সিএনবিসিতে।

বডি ল্যাঙ্গুয়েজ বিশেষজ্ঞ ড্যারেন স্ট্যান্টন বলছেন, গ্যাম্বল পুরো সাক্ষাৎকারজুড়ে পুতিনের সঙ্গে ফ্লার্ট করার চেষ্টা করে গেছেন। ৬৯ বছর বয়সী পুতিনের উপরে তিনি ফ্লার্ট করার একাধিক পদ্ধতি ব্যবহার করেছেন। যখন কোনো নারী পুরুষের সঙ্গে ফ্লার্ট করেন তার প্রায় ১০টি ক্লাসিক সাইন আছে। গ্যাম্বল এরমধ্যে ৭ থেকে ৮টির প্রয়োগ করেছেন। তিনি বারবার তার চুল নারছিলেন। তার পা ও জুতা নিয়ে খেলছিলেন। এছাড়া ঠোট ও জিহবা নেড়ে তিনি পুতিনের মনোযোগ আকর্ষণের চেষ্টা করেছেন। গ্যাম্বল একটি বাড়াবাড়িই করেছেন এমনটাই মনে করেন স্ট্যান্টন।

তবে পুতিনের মনোযোগ সরিয়ে নেয়াই এর উদ্দেশ্য ছিল কিনা তা নিয়ে নিশ্চিত নন তিনি। হতে পারে এটা আগে থেকেই পরিকল্পিত ছিল আবার হতে পারে স্বাভাবিকভাবেই পুতিনকে দেখে ফ্লার্ট করে গেছেন মার্কিন রিপোর্টার। তবে উদ্দেশ্য যেটিই হোক পুতিনের থেকে কোনো পাত্তাই পাননি গ্যাম্বল। পুরো সময়জুড়ে একদমই স্বাভাবিক কথা বলে গেছেন রুশ প্রেসিডেন্ট। ডনাল্ড ট্রাম্প বা বরিস জনসনের মতো বিশ্বনেতাদের সঙ্গে কথা বলার সময় পুতিন যেমন অঙ্গভঙ্গি করেন, ওই সাক্ষাৎকারেও তিনি তেমন স্বাভাবিকই ছিলেন।

এর আগে রাশিয়ার টিভি চ্যানেলেও গ্যাম্বলের এমন আচরণের সমালোচনা করা হয়। গ্যাম্বল কীভাবে নিজেকে ‘যৌন সামগ্রী’ হিসেবে তুলে ধরেছেন তাও তুলে ধরা হয় এক রুশ চ্যানেলে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর