× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ নভেম্বর ২০২১, সোমবার , ১৫ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৩ রবিউস সানি ১৪৪৩ হিঃ

শপথ নিলেন নিয়োগ পাওয়া ৯ বিচারপতি

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার
২০ অক্টোবর ২০২১, বুধবার

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে বিচারপতি হিসেবে  নিয়োগ পাওয়া ৯ বিচারপতি আজ শপথ নিয়েছেন। গতকাল মঙ্গলবার বেলা ১১টার দিকে সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন তাদের শপথবাক্য পাঠ করান। সুপ্রিম কোর্টের মুখপাত্র ও বিশেষ কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমান এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।
শপথ নেয়া বিচারপতিরা হলেন- মুহম্মদ মাহবুব-উল- ইসলাম, শাহেদ নুর উদ্দিন, জাকির হোসেন, মো. আখতারুজ্জামান, মো. মাহমুদ হাসান তালুকদার, কাজী ইবাদত হোসেন, কেএম জাহিদ সারওয়ার এবং কাজী জিনাত হক।
সোমবার রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ সংবিধানের ৯৫ অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে প্রধান বিচারপতির সঙ্গে পরামর্শ করে হাইকোর্ট বিভাগের ৯ জন অতিরিক্ত বিচারককে আইন বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্বরত সচিব মো. গোলাম সারওয়ারের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাদেরকে এই নিয়োগ দেয়া হয়। উল্লেখ্য, ২০১৯ সালের ২১শে অক্টোবর সুপ্রিম কোর্ট জাজেস লাউঞ্জে তাদের অতিরিক্ত বিচারপতি হিসেবে শপথবাক্য পাঠ করিয়েছিলেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর