× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ৫ ডিসেম্বর ২০২১, রবিবার , ২১ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৯ রবিউস সানি ১৪৪৩ হিঃ

আসর শুরু পর ‘ভুল সংশোধন’ করলো আইসিসি

খেলা

স্পোর্টস রিপোর্টার
২০ অক্টোবর ২০২১, বুধবার

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বে বাংলাদেশ ‘বি’ গ্রুপে চ্যাম্পিয়ন কিংবা রানার্সআপ যাই হোক না কেন, তাদের খেলার কথা ছিল ভারত-পাকিস্তানের গ্রুপে। গত ১৭ আগস্ট এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমনটাই জানিয়েছিল ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। কিন্তু পূর্বঘোষিত সে সূচিকে ‘ভুল’ বলেছে বিশ্ব ক্রিকেটার এই নিয়ন্ত্রক সংস্থাটি। আজ আইসিসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, প্রথম পর্বের প্রতিযোগিতা শেষে দলের অবস্থানের ওপর নির্ভর করেই নির্ধারিত হবে সুপার টুয়েলভের গ্রুপ। হুট করে টুর্নামেন্টের মাঝপথে নিয়ম বদলে ফেলায় বাংলাদেশ এখন সুপার টুয়েলভে কোন গ্রুপে খেলবে, সেটি অনিশ্চিত হয়ে গেলো।
স্কটল্যান্ডের কাছে প্রথম ম্যাচ হেরে যাওয়ার কারণে বাংলাদেশ দলের জন্য এই মুহূর্তে পয়েন্ট তালিকার শীর্ষে থেকে দ্বিতীয় রাউন্ডে যাওয়াটা একটু কঠিনই মনে হচ্ছে। স্কটল্যান্ড দুটি ম্যাচ খেলে দুটিই জিতেছে। একটি করে ম্যাচ জিতেছে বাংলাদেশ আর ওমান। বাংলাদেশ দল যদি শেষ পর্যন্ত গ্রুপে দ্বিতীয় হয়ে সুপার টুয়েলভে যায়, সে ক্ষেত্রে আইসিসির নতুন সূচি অনুযায়ী তাদের খেলতে হবে এক নম্বর গ্রুপে। যেখানে বাংলাদেশের প্রতিপক্ষ হবে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ। অনেক সমীকরণের মারপ্যাঁচ জয় করে বাংলাদেশ যদি গ্রুপ চ্যাম্পিয়নও হয়, সে ক্ষেত্রে দুই নম্বর গ্রুপে থাকা নিউজিল্যান্ড, আফগানিস্তান, ভারত ও পাকিস্তানের বিপক্ষে খেলা পড়বে বাংলাদেশ দলের।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর