× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ৫ ডিসেম্বর ২০২১, রবিবার , ২১ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৯ রবিউস সানি ১৪৪৩ হিঃ

গোলোৎসবে বায়ার্নের রেকর্ড গড়া জয়

খেলা

স্পোর্টস ডেস্ক
২১ অক্টোবর ২০২১, বৃহস্পতিবার

বায়ার্ন মিউনিখের অপ্রতিরোধ্য পথচলা অব্যাহত। ঘরের মাঠ কিংবা প্রতিপক্ষের ডেরায় গোলোৎসব করে জয় নিয়ে মাঠ ছাড়া যেনো ‘অভ্যাসে’ পরিণত বাভারিয়ানদের। চ্যাম্পিয়নস লীগে বুধবার রাতে বেনফিকাকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে বায়ার্ন। আসরে টানা তৃতীয় জয় ইউলিয়ান নাগেলসমানের দলের।
ন্যু ক্যাম্পে বার্সেলোনাকে ৩-০ গোলে হারানোর পর ঘরের মাঠে দিনামো কিয়েভকে ৫-০ গোলে বিধ্বস্ত করে বায়ার্ন। বুধবার রাতে বেনফিকার মাঠে ৪-০ ব্যবধানে জয় তাদের। ইউরোপসেরার মঞ্চে পর্তুগিজ ক্লাবটির বিপক্ষে টানা ৯ ম্যাচ অপরাজিত বায়ার্ন। ১৯৫৫ সাল থেকে শুরু হওয়া ইউরোপসেরার আসরে নির্দিষ্ট প্রতিপক্ষের বিপক্ষে সবচেয়ে বেশি ম্যাপ অপরাজিত থাকার রেকর্ড। ৬ বারের চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ প্রতিপক্ষের মাঠে টানা ২০ ম্যাচ অপরাজিত। ২০১৭ সালের সেপ্টেম্বরে পিএসজির মাঠে হারের পর প্রতিপক্ষের মাঠে জিতেছে ১৬ ম্যাচ, ড্র চার ম্যাচে। প্রতিপক্ষের জালে এই ২০ ম্যাচে দিয়েছে ৫৮ গোল।
ঘরের মাঠে বেনফিকা মাঠে নেমেছিল বার্সেলোনাকে তাদের মাঠে হারানোর সুখস্মৃতি নিয়ে। জার্মান চ্যাম্পিয়নদের বিপক্ষে দুর্দান্ত লড়াইয়ে ড্রয়ের স্বপ্ন দেখতে শুরু করে স্বাগতিক দর্শকরা। বায়ার্ন গোলরক্ষক মানুয়েল নয়ার প্রথমার্ধে দারুণ দুটি সেভ না করলে লিড নিতে পারতো বেনফিকা। নিজেরা গোল না পেলেও বায়ার্নকে আটকে রেখেছিল দলটি। বেনফিকার প্রতিরোধ ভেঙে ১৪ মিনিটের ব্যবধানে ৪ গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় সফরকারীরা। পুরো ম্যাচে দাপট দেখানো বায়ার্ন প্রথম গোলের দেখা পায় ৭০তম মিনিটে। জার্মান তারকা লেরয় সানের একক নৈপুণ্যে বেনফিকার গোলমুখ খোলে বায়ার্ন। ২৫ গজ দূর থেকে নেয়া ফ্রিকিক থেকে ঠিকানা খুঁজে নেন সানে। ৮০তম মিনিটে বেনফিকার এভেরতনের ওই আত্মঘাতী গোল। পরের চার মিনিটে স্বাগতিকদের জালে আরও দুবার বল পাঠায় সফরকারীরা। লেভানদোভস্কি ব্যবধান বাড়ানোর পর নিজের দ্বিতীয় গোলটি করেন সানে।
তিন ম্যাচে শতভাগ সাফল্যে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আছে বায়ার্ন। ৪ পয়েন্ট নিয়ে দুইয়ে বেনফিকা। বার্সেলোনা ৩ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে। দিনামোর ১ পয়েন্ট।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর