× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ১ ডিসেম্বর ২০২১, বুধবার , ১৭ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ রবিউস সানি ১৪৪৩ হিঃ

পিএনজিকে বড় লক্ষ্য দিলো বাংলাদেশ

খেলা

স্পোর্টস ডেস্ক
২১ অক্টোবর ২০২১, বৃহস্পতিবার

বাঁচা-মরার লড়াইয়ে পাপুয়া নিউগিনির মুখোমুখি বাংলাদেশ। সুপার টুয়েলভে পৌঁছাতে জয়ের বিকল্প নেই বাংলাদেশের। জয়ের লক্ষ্যে সাকিব-রিয়াদদের ব্যাটিংয়ে বড় লক্ষ্য ছুঁড়ে দিয়েছে বাংলাদেশ। নির্ধারিত ২০ ওভারে ১৮০ রান জড়ো করেছে টাইগাররা।
টসে জিতে শুরুতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। তবে শুরুতেই উইকেট হারিয়ে হতাশ করেন আগের ম্যাচে দলীয় সর্বোচ্চ ৬৪ রান করা মোহাম্মদ নাঈম। প্রথম ওভারের দ্বিতীয় বলেই কাবুয়া মোরেয়াকে উইকেট বিলিয়ে দেন তিনি। সাজঘরে ফেরার আগে খুলতে পারেননি রানের খাতা।
শুরুর ধাক্কা সামলে ইনিংস এগিয়ে যান লিটন দাস ও সাকিব আল হাসান। দ্বিতীয় উইকেটে নেমে লিটনের সঙ্গে ৫০ রানের জুটি গড়েন সাকিব। এরপর লিটন ২৯ রানে আউট হলে ভাঙে জুটিটি। ফেরার আগে ২৩ বলে ১ চার ও ১ ছক্কায় ইনিংসটি সাজান লিটন।
লিটনের বিদায়ের পর থিতু হতে পারেননি মুশফিকুর রহীম। মাত্র ৫ রান করে সাজঘরে ফেরেন মিস্টার ডিপেন্ডেবল। একপাশ আগলে রেখে ইনিংস বড় করছিলেন সাকিব। দলীয় ১০১ রানে উইকেট হারান সাকিব। মাত্র ৮ রানের জন্য ফিফটি পূরণ হয় নি বিশ^সেরা অলরাউন্ডারের। প্যাভিলিয়নে যাওয়ার আগে ৩৭ বলে ৩ ছক্কায় খেলেন ৪২ রানের অনবদ্য ইনিংস। সাকিব হাফসেঞ্চুরি ব্যর্থ হলেও ঝড়ো ইনিংসে ফিফটি হাঁকিয়েছেন অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। ২৮ বলের ইনিংসে ঝড়ো ব্যাটিংয়ে তুলে নেন ক্যারিয়ারের ষষ্ঠ ফিফটি। অনবদ্য ইনিংসে ৩টি করে চার-ছক্কা মারেন রিয়াদ।
আফিফ হোসেন ১৪ বলে ২১ করে আউট হন। এ ম্যাচেও ব্যর্থ হয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহান। গোল্ডেন ডাক মেরেছেন তিনি। ৬ বলের ঝড়ো ব্যাটিংসে ১৯ রান নিয়ে অপরাজিত ছিলেন অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিন। মেহেদী হাসান করেছেন ৩ বলে ২*।
পাপুয়া নিউগিনির কাবুয়া মোরেয়া, দামিয়েন রাভু, আসাদ ভালা দুটি করে উইকেট নেন। একটি উইকেট শিকার করেছেন সিমোন আতাই।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর