× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ১ ডিসেম্বর ২০২১, বুধবার , ১৭ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ রবিউস সানি ১৪৪৩ হিঃ

র‌্যাঙ্কিংয়ে দুই ধাপ উন্নতি জামাল ভূঁইয়াদের

খেলা

স্পোর্টস ডেস্ক
২১ অক্টোবর ২০২১, বৃহস্পতিবার

শ্রীলঙ্কাকে হারিয়ে সাফ চ্যাম্পিয়নশিপ শুরু করে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে ভারতের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে ড্র করলেও তৃতীয় ম্যাচে নেপালের বিপক্ষে হেরে বিদায় নিতে হয় জামাল ভূঁইয়াদের। সাফের ফাইনালে পৌঁছা না হলেও র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে বাংলাদেশের। ১৮৯ থেকে ১৮৭তে উঠে এসেছে লাল-সবুজ জার্সিধারীরা।

আজ বৃহস্পতিবার (২১শে অক্টোবর) নতুন ক্রমতালিকা প্রকাশ করেছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাÑ ফিফা। ৯০৭.৮৪ রেটিং পয়েন্ট নিয়ে র‌্যাঙ্কিংয়ে উন্নতি করেছে বাংলাদেশ। এর আগে ৯০৬.৮৪ রেটিং পয়েন্ট নিয়ে ১৮৯তে ছিল তপু বর্মণরা।

১৮৩২.৩৩ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে বেলজিয়াম। ১৮২০.৩৬ পয়েন্ট নিয়ে দুইয়ে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। ১৭৭৯.২৪ পয়েন্ট নিয়ে তিনে ফ্রান্স। ১৭৫০.৫২ পয়েন্ট নিয়ে ইতালির অবস্থান চারে। ১৭৫০.১৬ পয়েন্ট নিয়ে র‌্যাঙ্কিংয়ের পঞ্চম স্থানে ইংল্যান্ড। আর ছয়ে আর্জেন্টিনা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর