× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ১ ডিসেম্বর ২০২১, বুধবার , ১৭ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ রবিউস সানি ১৪৪৩ হিঃ

মোস্তাফিজের রেকর্ড ভাঙলেন আয়ারল্যান্ডের অ্যাডায়ার

খেলা

স্পোর্টস ডেস্ক
২২ অক্টোবর ২০২১, শুক্রবার

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বের ম্যাচে শ্রীলঙ্কার কাছে শোচনীয় হেরেছে আয়ারল্যান্ড। নিজেদের দ্বিতীয় ম্যাচে লঙ্কানদের কাছে ৭০ রানে পরাজিত হয়েছে আইরিশরা। দল হারলেও আপন আলোয় উজ্জ্বল মার্ক অ্যাডায়ার। ম্যাচটিতে ক্যারিয়ারের ৫০তম আন্তর্জাতিক টি-টোয়েন্টি উইকেট পেয়েছেন এই আইরিশ পেসার। আর এ যাত্রায় টাইগার পেসার মোস্তাফিজুর রহমানকে পেছনে  টি-টোয়েন্টি দ্রুততম ৫০ উইকেটের মালিক এখন অ্যাডায়ার। শ্রীলঙ্কার বিপক্ষে এদিন ৪ ওভার বল করেন মার্ক অ্যাডায়ার। ৩৫ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট। শিকার করেছেন ম্যাচটির সেরা খেলোয়াড় ওয়ানিন্দু হাসারাঙ্গাকে। আর এতেই তিনি গড়েছেন রেকর্ড। ২৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে দ্রুততম ৫০ উইকেট নেয়ার কীর্তি অর্জন করেন অ্যাডায়ার। এর আগে রেকর্ডটি ছিল মোস্তাফিজের দখলে। কাটার মাস্টার ৫০টি উইকেট নিয়েছিলেন ৩৩ ম্যাচ খেলে। দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইনের রেকর্ড ভেঙে এই রেকর্ড নিজের করেছিলেন মোস্তাফিজ। স্টেইনের রেকর্ডটি ছিল ৩৫ ম্যাচে। ওমানের বিলাল খানও ৩৫ ম্যাচে ৫০টি উইকেট পান। ৩৬ ম্যাচে ৫০টি উইকেট শিকার করেছিলেন পাকিস্তানের উমর গুল।
বুধবার আয়ারল্যান্ডকে ১৭১ রানের বড় টার্গেট দেয় শ্রীলঙ্কা। জবাবে মাত্র ১০১ রানেই গুটিয়ে যায় আইরিশদের ইনিংস। আগে ব্যাট করে অর্ধশতক হাঁকান ওয়ানিন্দু হাসারাঙ্গা (৭১) ও ওপেনার পাথুম নিসাঙ্কা (৬১)। আয়ারল্যান্ডের জশ লিটল চারটি ও মার্ক অ্যাডায়ার দুটি উইকেট নেন। জবাবে ব্যাট করতে নেমে দলীয় ৮ রানে প্রথম উইকেট হারানো আয়ারল্যান্ড। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে। প্রতিরোধ গড়ার চেষ্টা করেন অধিনায়ক অ্যান্ড্রু বালবির্নি  ও কার্টিস ক্যাম্ফার। তবে বালবির্নিকে ৪১ ও ক্যাম্ফারকে ২৪ রানে ফিরিয়ে জয় নিজেদের করে নেয় লঙ্কানরা। ১৮.৩ ওভারে ১০১ রানে অলআউট হয় আয়ারল্যান্ড। শ্রীলঙ্কার মহেশ থিকশানা তিনটি, চামিকা করুনারত্নে ও লাহিরু কুমারা দুটি করে উইকেট নেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর