× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ নভেম্বর ২০২১, সোমবার , ১৫ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৩ রবিউস সানি ১৪৪৩ হিঃ

অবসরে যাচ্ছেন ডিএমপি কমিশনার শফিকুল

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার
২২ অক্টোবর ২০২১, শুক্রবার

অবসরে যাচ্ছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম। আর মাত্র আট দিন রাজধানীর পুলিশ প্রধানের দায়িত্বে আছেন তিনি।  বৃহস্পতিবার সকালে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে এ সংক্রান্ত একটি আদেশ জারি করা হয়। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপ-সচিব ধনঞ্জয় কুমার দাশ স্বাক্ষরিত আদেশে বলা হয়েছে- আগামী ২৯শে অক্টোবর তার চাকরির বয়স ৫৯ হওয়ায় সরকারি চাকরি আইন, ২০১৮-এর ৪৩ (১) (ক) অনুযায়ী তাকে সরকারি চাকরি থেকে অবসর দেয়া হলো। তার অনুকূলে ১৮ মাসের মূল বেতনের পরিমাণ অর্থ ল্যাম্পগ্রান্টসহ এক বছর অবসর ও অবসরোত্তর ছুটি (পিআরএল) মঞ্জুর করা হলো। তিনি বিধি অনুযায়ী অবসর ও অবসরোত্তর ছুটিকালীন সুবিধাদি প্রাপ্য হবেন। ২০১৯ সালের ৭ই সেপ্টেম্বর ডিএমপি কমিশনারের দায়িত্ব নেয়া মোহা. শফিকুল ইসলাম বিসিএস অষ্টম ব্যাচের কর্মকর্তা। ১৯৮৯ সালের ২০শে ডিসেম্বর এএসপি হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। তার গ্রামের বাড়ি চুয়াডাঙ্গার আলমডাঙ্গায়।
তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর সম্পন্ন করেন। কর্মজীবনে তিনি নারায়ণগঞ্জ, পটুয়াখালী, সুনামগঞ্জ ও কুমিল্লা জেলায় পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেছেন। ২০১৯ সালের ১৪ই সেপ্টেম্বর মোহা. শফিকুল ইসলাম ডিএমপি কমিশনার হিসেবে দায়িত্ব নিয়েছিলেন। এর আগে তিনি সিআইডি প্রধানের দায়িত্ব পালন করেন। সমপ্রতি দেশের বিভিন্ন স্থানে হামলার ঘটনার কারণে তার চাকরির মেয়াদ বাড়ানোর গুঞ্জন ওঠে। অবশেষে সময়মতোই তাকে অবসরে পাঠানো হলো। এদিকে পরবর্তী ডিএমপি কমিশনার কে হবেন তা নিয়ে নানা আলোচনা রয়েছে। তাদের মধ্যে দৌড়ে এগিয়ে রয়েছেন অতিরিক্ত আইজিপি মো. আতিকুল ইসলাম। তিনি বর্তমানে নৌ-পুলিশের প্রধান হিসেবে কর্মরত। সম্ভাব্য তালিকায় দ্বিতীয় ব্যক্তি হচ্ছেন পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত আইজিপি এস এম রুহুল আমিন। আর তৃতীয় অবস্থানে নাম শোনা যাচ্ছে পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশন্স) এম খুরশীদ হোসেনের। তিন সিনিয়র কর্মকর্তা ছাড়াও আলোচনায় রয়েছেন ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমানও।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর