× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৭ নভেম্বর ২০২১, শনিবার , ১৩ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২১ রবিউস সানি ১৪৪৩ হিঃ

চীনের বিশাল বাজার বাংলাদেশের উন্নতমানের পণ্যের জন্য প্রস্তুত: রাষ্ট্রদূত

অনলাইন

তারিক চয়ন
(১ মাস আগে) অক্টোবর ২১, ২০২১, বৃহস্পতিবার, ১০:০১ অপরাহ্ন

করোনার মারাত্মক ধাক্কার বিরুদ্ধে বিশ্ব অর্থনীতিকে পুনরুজ্জীবিত করাই আজকের অগ্রাধিকার। চীনের দরজা কেবল আরও উন্মুক্তই হবে। চীন বাংলাদেশের সাথে উন্নয়নের সুযোগগুলো ভাগ করে নিতে ইচ্ছুক এবং চীনের বিশাল বাজার বাংলাদেশের উন্নতমানের পণ্যের জন্য প্রস্তুত।

বৃহস্পতিবার সকালে রাজধানীর পূর্বাচলে নবনির্মিত ‘বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শনী কেন্দ্র’ উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিং এসব কথা বলেন।

তিনি আশা প্রকাশ করে বলেন, "শক্তিশালী অর্থনৈতিক প্রবৃদ্ধি ও বাণিজ্য বৃদ্ধির মাধ্যমে বাংলাদেশ ২০২৬ সালের মধ্যে এলডিসি (স্বল্পোন্নত দেশের তালিকা) থেকে বের হতে চলেছে এবং ২০৩০ সালের মধ্যে বিশ্বের শীর্ষ ২৫ অর্থনীতির দেশ হতে পারে"।

সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রদর্শনী কেন্দ্রটি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আশা প্রকাশ করে বলেন, "রপ্তানি মেলা, বাণিজ্য মেলা, রপ্তানিকারকদের সম্মেলন, ক্রেতা-বিক্রেতা মেলা এবং অন্যান্য বাণিজ্য বৃদ্ধিমূলক কর্মকাণ্ড আয়োজনের মাধ্যমে কেন্দ্রটির সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করা হবে"।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষ, রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) ভাইস চেয়ারম্যান এ এইচ এম আহসান প্রমুখ।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Anwarul Azam
২৩ অক্টোবর ২০২১, শনিবার, ১২:১৫

চীনা বাজারে আধিপত্য বিস্তার করাই বাংলাদেশের একমাএ লক্য হওয়া উচিত।

অন্যান্য খবর