× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ১ ডিসেম্বর ২০২১, বুধবার , ১৭ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ রবিউস সানি ১৪৪৩ হিঃ

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সুপার টুয়েলভে স্কটল্যান্ড

খেলা

স্পোর্টস ডেস্ক
২২ অক্টোবর ২০২১, শুক্রবার

বাংলাদেশকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন শুরু করেছিল স্কটল্যান্ড। দ্বিতীয় ম্যাচে নবাগত পাপুয়া নিউগিনিকে হারায় স্কটিশরা। অজেয় যাত্রায় এবার স্বাগতিক ওমানকে হারিয়ে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে সুপার টুয়েলভে পৌঁছালো স্কটল্যান্ড। মাসকাটের আল আমেরাত স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১২৩ রান সংগ্রহ করে ওমান। জবাবে ৮ উইকেটের বড় জয় পায় স্কটল্যান্ড। ১৮ বল হাতে রেখে।
মূলপর্বে ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন স্কটল্যান্ডের প্রতিপক্ষ আফগানিস্তান, ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড। আর ‘বি’ গ্রুপের রানার্সআপ হয়ে দ্বিতীয় ধাপে পৌঁছেছে বাংলাদেশ। মূলপর্বে টাইগারদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কা।
বাছাইপর্বের শেষ ম্যাচে ওমানের দেয়া ১২৩ রানের সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে দারুণ শুরু করেন দুই স্কটিশ ওপেনার জর্জ মুুনশি ও কাইল কোয়েটজার। ওপেনিং জুটিতে দুজন মিলে খেলেন ৩৩ রানের ইনিংস। এরপর জর্জ মুনশি ১৯ বলে ২০ রান করে আউট হলে ভাঙে জুটিটি। এরপর ম্যাথিউ ক্রসকে সঙ্গে নিয়ে ইনিংস এগিয়ে নিয়ে যেতে থাকেন অধিনায়ক কোয়েটজার। ঝড়ো ব্যাটিংয়ে ২৮ বলে ৪১ রান করে আউট হন কোয়েটজার। জয়ের ভীত গড়ে দেয়া ইনিংসটি খেলে ৩ ছক্কা ও ২ চারে।
ম্যাথিউ ক্রস ২১ রান ও রিচি বেরিংটনের ৩১ রানের অপরাজিত ইনিংসে জয়ের বন্দরে পৌঁছায় স্কটল্যান্ড।
এদিন টসে জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেন ওমান অধিনায়ক জিসান মাকসুদ। তবে শুরুটা মোটেও ভালো করতে পারেনি ওপেনার জতিন্দর সিং। প্রথম ওভারের দ্বিতীয় বলে দলীয় ১ রানে সাজঘরের রাস্তা মাপেন তিনি। পরের উইকেটে খেলতে নেমে ৩ রানে ফেরেন কেশপ প্রজাপতি।
আকিব ইলিয়াসের সঙ্গে ৩৮ রানের জুটি গড়েন মোহাম্মদ নাদিম। ৩৫ বলে ৩৭ রান করেন ইলিয়াস, আর মোহাম্মদ নাদিমের সংগ্রহ ২১ বলে ২৫ রান।
এরপর অধিনায়ক জিসান মাকসুদের ৩৪ রানে ভর করে ১২৩ রানের সংগ্রহ পায় ওমান। বাকিদের কেউই ছুঁতে পারেননি দুই অংকের ঘর।
স্কটল্যান্ডের জশ ডেভয় ৪ ওভারে ২৫ রান দিয়ে ৩ উইকেট নেন। দুটি করে উইকেট যায় সাফওয়ান শরীফ ও মাইকেল লিস্কের ঝুলিতে। একটি উইকেট শিকার করেন মার্ক ওয়াট।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর