× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ৭ ডিসেম্বর ২০২১, মঙ্গলবার , ২৩ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২ জমাদিউল আউয়াল ১৪৪৩ হিঃ

নিরাপদ সড়ক দিবসে ২ দুর্ঘটনায় ৪ জনের মৃত্যু

অনলাইন

অনলাইন ডেস্ক
(১ মাস আগে) অক্টোবর ২২, ২০২১, শুক্রবার, ১:৫৯ অপরাহ্ন
ফাইল ছবি

আজ ২২শে অক্টোবর শুক্রবার ‘নিরাপদ সড়ক দিবস ২০২১’। এদিনে এখন পর্যন্ত দু’টি দুর্ঘটনার খবর মিলেছে। ফেনীতে প্রাণ হারিয়েছেন তিন ও রাজধানীতে এক জন।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ফেনীর মুহুরীগঞ্জে আজ শুক্রবার সকালে সড়ক দুর্ঘটনায় তিন জন নিহত হয়েছেন। ঢাকা থেকে চট্টগ্রামমুখী একটি দ্রুতগামী পিকআপ ভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা খেয়ে রাস্তার পাশে ছিটকে পড়ে। এসময় ঘটনাস্থলেই গাড়ির চালকসহ তিনজন মৃত্যুবরণ করেন।

দুর্ঘটনায় নিহতরা হলেন, গোপালগঞ্জ জেলার সদর থানার গফুর শেখের ছেলে গাড়ি চালক মো. সুজন (২৮), মাদারীপুর জেলার চর গোবিন্দপুর এলাকার মাজেদ মাতাব্বরের ছেলে শামীম হাসান (২৭) ও চাপাইনবাবঞ্জ জেলার ভোলার হাট থানার ওয়ারেশ আলীর ছেলে শহিদুল ইসলাম (২৭)।

এদিকে রাজধানীর একটি ফ্লাইওভারে সড়ক দুর্ঘটনায় এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। আজ শুক্রবার সকাল ৭টার দিকে ঢাকার ক্যান্টনমেন্টসংলগ্ন জিল্লুর রহমান ফ্লাইওভারে এ দুর্ঘটনা ঘটে। নিহত মো. ফায়জুল ইসলাম খান উল্লাস (১৮) ময়মনসিংহের গফরগাঁওয়ের মৃত রবিউল আলম খানের ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, একটি সাইকেলের সঙ্গে ধাক্কা লেগে ছিটকে পড়ে যান উল্লাস। পরে একটি প্রাইভেটকার এসে তাকে চাপা দেয়। হেলমেট পরা থাকলেও তার মাথা ফেটে মগজ বেরিয়ে যায়। ঘটনাস্থলেই তিনি নিহত হন।

গতকাল বৃহস্পতিবার ‘নিরাপদ সড়ক দিবস-২০২১’ উপলক্ষে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মো. মোজাম্মেল হক চৌধুরী জানান, ২০১৫ থেকে ২০২০ সাল পর্যন্ত এ ৬ বছরে সারা দেশে ৩১ হাজার ৭৯৩টি সড়ক দুর্ঘটনায় ৪৩ হাজার ৮৫৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৯১ হাজার ৩৫৮ জন। এ ছাড়া ২০২০ সালে করোনা সংক্রমণে বছরব্যাপী লকডাউনে পরিবহন বন্ধ থাকা অবস্থায়ও ৪ হাজার ৮৯১টি সড়ক দুর্ঘটনায় ৬ হাজার ৬৮৬ জন নিহত ও ৮ হাজার ৬০০ জন আহত হয়েছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর