× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ৭ ডিসেম্বর ২০২১, মঙ্গলবার , ২৩ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২ জমাদিউল আউয়াল ১৪৪৩ হিঃ

চট্টগ্রামে পূজা মণ্ডপে হামলা চেষ্টার অভিযোগে নুরের দলের ৯ নেতা আটক

অনলাইন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে
(১ মাস আগে) অক্টোবর ২২, ২০২১, শুক্রবার, ২:১৪ অপরাহ্ন

চট্টগ্রাম নগরের জেএমসেন হলের দুর্গাপূজার মণ্ডপে হামলার চেষ্টার ঘটনায় নুরুল হক নুরের নেতৃত্বাধীন বাংলাদেশ যুব অধিকার পরিষদ, চট্টগ্রাম মহানগরের সভাপতি, সেক্রেটারিসহ মোট মোট ১০ জনকে আটক করা হয়। এদের মধ্যে ৯ জনই ডাকসুর এই সাবেক ভিপির নেতৃত্বাধীন সংগঠনটির বিভিন্ন পর্যায়ের নেতা।

গতকাল বৃহস্পতিবার দিবাগত রাতে নগরীর বিভিন্ন স্থান থেকে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন- এম নাছির উদ্দিন, সদস্য সচিব ইঞ্জিনিয়ার মিজানুর রহমান, ইয়ার মোহাম্মদ, ডা. রাসেল, মোহাম্মদ গিয়াস উদ্দিন, ইয়াসিন আরাফাত, মো. হাবিবুল্লাহ মিজান, মো. ইমন ও মো. ইমরান হোসেন। তাদের মধ্যে এম নাসির উদ্দিন যুব অধিকার পরিষদের চট্টগ্রাম মহানগরের সভাপতি, ইঞ্জিনিয়ার মিজানুর রহমান সদস্য সচিব, ইমন মোহাম্মদ দপ্তর সম্পাদক ও ডা. রাসেল বায়েজিদ থানার আহ্বায়ক। তবে আটক ইমরান কোন রাজনীতির সঙ্গে জড়িত নন।

এ বিষয়ে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দীন বলেন, বৃহস্পতিবার দিবাগত রাতে অভিযান চালিয়ে হামলার পরিকল্পনাকারী ও নেতৃত্বদাতা ৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। একাধিক সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে তাদের সনাক্ত করা হয়।

উল্লেখ্য, ১৬ই অক্টোবর জেএমসেন হল পূজামণ্ডপে কিছু যুবক হামলার চেষ্টা করে। এই ঘটনায় ৮৪ জনের নাম উল্লেখ করে কোতোয়ালী থানার এসআই আকাশ মাহমুদ একটি মামলা দায়ের করেন। মামলায় অজ্ঞাতনামা আরও অন্তত ৫০০ জনকে আসামি করা হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর