× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ১ ডিসেম্বর ২০২১, বুধবার , ১৭ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ রবিউস সানি ১৪৪৩ হিঃ

ভারত-পাকিস্তান ম্যাচে আকাশছোঁয়া বিজ্ঞাপন মূল্য

খেলা

স্পোর্টস ডেস্ক
২২ অক্টোবর ২০২১, শুক্রবার

ভারত-পাকিস্তান ম্যাচ মানেই ক্রিজে ধুন্ধুমার লড়াই। দুই চিরপ্রতিদ্বন্দ্বীর ম্যাচকে ঘিরে দর্শকদের মধ্যে ব্যাপক উত্তেজনা বিরাজ করে। এবারও ব্যতিক্রম নয়; বরং বেশি। যেনো টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বেই ফাইনাল। দর্শক চাহিদা এতোটাই বেশি যে টিকিট ছাড়ার এক ঘণ্টার মধ্যে শেষ হয়ে যায় ভারত-পাকিস্তান ম্যাচের সব টিকিট। ম্যাচটির তুমুল দর্শক প্রিয়তার ফায়দা লুটছে খেলা সম্প্রচারকারী প্রতিষ্ঠান স্টার স্পোর্টস। এই ম্যাচকে কেন্দ্র করে বিজ্ঞাপন থেকে বাগিয়ে নিচ্ছে বিশাল অংকের মুনাফা।
সব মিলিয়ে ভারত-পাকিস্তানের ম্যাচকে কেন্দ্র করে স্টার স্পোর্টস প্রায় ১ হাজার কোটি টাকা লাভ করবে বলে খবর প্রকাশ করেছে ভারতীয় গণমাধ্যমগুলো। একই সঙ্গে অনলাইন প্লাটফর্মে লাইভ স্ট্রিমিংয়ে বিজ্ঞাপন থেকে প্রায় ৩১৬ কোটি টাকা লাভ হচ্ছে স্টার স্পোর্টসের।
আগামী ২৪শে অক্টোবর গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। সে ম্যাচের দিন বিজ্ঞাপনের মূল্য বাড়িয়ে দিয়েছে স্টার স্পোর্টস। ভারতীয় মিডিয়াগুলো জানাচ্ছে, ভারত-পাকিস্তান ম্যাচ চলাকালে প্রতি ১০ সেকেন্ডের বিজ্ঞাপনের মূল্য ২৫ থেকে ৩০ লাখ রুপি নির্ধারণ করেছে স্টার স্পোর্টস। ভারতীয় কোনো টিভি চ্যানেলে এর আগে কোনো বিজ্ঞাপনের মূল্য এতো বেশি ওঠেনি।
টি-টোয়েন্টি বিশ্বকাজের জন্য আগেই অফিসিয়াল ব্রডকাস্টের সঙ্গে ১৬টি স্পন্সরের চুক্তি হয়েছে। এছাড়া আইসিসির সঙ্গে চুক্তিবদ্ধ ১৫টি মেগা স্পন্সরও আছে এ তালিকায়।
শুধুই তাই নয়, কো প্রেজেন্টিং স্পন্সরশিপ বিক্রি হয়েছে ৬০ থেকে ৭০ কোটি টাকায়। আর অ্যাসোসিয়েট স্পন্সরশিপের জন্য ৩০ থেকে ৩৫ কোটি টাকার প্রস্তাব দেয়া হয়েছে।
এদিকে ভারত-পাকিস্তান ম্যাচটিকে ফাইনাল হিসেবে দেখছেন ইনজামাম উল হক। নিজের ইউটিউব চ্যানেলে এক আলাপচারিতায় পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার বলেন, ‘এই ম্যাচে যে দল জিতবে, তারা মানসিকভাবে অনেক এগিয়ে থাকবে।’
অস্ট্রেলিয়ান সাবেক স্পিনার ব্র্যাড হগের মতে এ ম্যাচে হারলে পাকিস্তানের বিশ্বকাপ যাত্রা কার্যত থেমে যাবে। তিনি বলেন, ‘যদি পাকিস্তান প্রথম ম্যাচেই ভারতের কাছে হেরে যায়, তাহলে পরের ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষেও তাদের জয় কঠিন হয়ে পড়বে। আমার মনে হয়, এরপর পাকিস্তান পরের পর্বে যেতে পারবে কি না, সেটাই তখন বড় প্রশ্ন হয়ে উঠবে। যদি ভারতের কাছে পাকিস্তান হারে, তাহলে হয়তো বিশ্বকাপ থেকেই ছিটকে যাবে তারা। ’

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর