× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ১ ডিসেম্বর ২০২১, বুধবার , ১৭ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ রবিউস সানি ১৪৪৩ হিঃ

ব্রিজ বিশ্বকাপ বাছাইয়ের প্রস্তুতি শুরু বাংলাদেশের

খেলা

স্পোর্টস রিপোর্টার
২২ অক্টোবর ২০২১, শুক্রবার

আগামী বছরের মার্চে ইতালিতে অনুষ্ঠিত হবে বিশ্বকাপ ব্রিজের ৪৫তম আসর। এতে অংশ নেবে ২৪ দেশ। তবে এই দেশগুলোকে মূলপর্বে খেলতে হলে আগে বাছাইপর্বের গণ্ডি পেরুতে হবে। আটটি জোনের ১৯৬ দেশ অংশ নেবে এই বাছাইপর্বে। যাতে আছে লাল-সবুজের বাংলাদেশও।
ব্রিজ ফেডারেশন অব এশিয়া এ্যান্ড মিডল ইস্ট (বিএফএএমই) কোয়ালিফাই পর্বে বাংলাদেশ খেলবে জোন-৪ এ (সাউথ এশিয়া এবং মিডল ইস্ট জোন)। এই জোনের বাছাইপর্ব অনুষ্ঠিত হওয়ার কথা ছিল মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবে। কিন্তু মহামারী করোনাভাইরাসের কারণে সেখানকার ভেন্যু বাতিল করা হয়েছে। এ কারণে খেলা হবে অনলাইনে। বাংলাদেশের খেলোয়াড়রা নিজ দেশে বসেই অনলাইনে বাছাইপর্বে খেলবেন। জোন-৪ এ বাংলাদেশসহ মোট ১০টি দেশ অংশ নেবে। এখান থেকে শীর্ষ দুটি দেশ বিশ্বকাপের মূলপর্বে খেলার যোগ্যতা অর্জন করবে।
বাংলাদেশ এই শীর্ষ দুই দেশের একটি হতে চায়। এজন্য তারা দলগঠনের প্রক্রিয়া শুরু করে দিয়েছে। বাংলাদেশ ব্রিজ ফেডারেশনের অধীনে শুক্রবার থেকে ঢাকার রমনার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে শুরু হয়েছে ৭ দল ও ৪২ খেলোয়াড়দের নিয়ে একটি বাছাই প্রতিযোগিতা, যা শেষ হবে আগামী ৩০ অক্টোবর। প্রতিযোগিতা শেষ হলে ৪২ খেলোয়াড় থেকে পারফরম্যান্সের ভিত্তিতে সেরা ছয় খেলোয়াড়কে চূড়ান্ত করা হবে বাংলাদেশ জাতীয় ব্রিজ দলের খেলোয়াড় হিসেবে (তাদের সঙ্গে থাকবেন এক কোচ ও এক ম্যানেজার)।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর