× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ৫ ডিসেম্বর ২০২১, রবিবার , ২০ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৯ রবিউস সানি ১৪৪৩ হিঃ

ধোনিকে নিয়ে ড্রেসিংরুমে কোনও সমস্যা নেই

ভারত

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(১ মাস আগে) অক্টোবর ২৩, ২০২১, শনিবার, ৯:৫৩ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট: ৩:১৮ অপরাহ্ন

মহেন্দ্র সিং ধোনি ভারতীয় ক্রিকেট দলের মেন্টর হওয়ায় কোচ রবি শাস্ত্রীর সঙ্গে ড্রেসিংরুমে তাঁর সংঘাতের কোনও প্রশ্ন নেই। কারণ, ধোনি জানেন নিজের সীমারেখা। ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি, প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় এমনটাই মনে করছেন। সৌরভ জানান, তিনি এবং জয় শাহ অনেকদিন থেকেই ঠিক করছিলেন, ধোনিকে কোনও ভাবে ভারতীয় দলের সঙ্গে সম্পৃক্ত করার কথা। টি টোয়েন্টিতে ধোনির অভিজ্ঞতা এবং তাঁর দলকে প্রাণিত করার ক্ষমতাটাকে কাজে লাগানোর প্রয়োজন ছিল। সেটাই করা হয়েছে। এর মধ্যে কোচের সঙ্গে ব্যাক্তিত্যের সংঘাতের কোনও প্রশ্ন নেই। সৌরভ রোববারের ম্যাচে ভারতকে পাকিস্তানের বিরুদ্ধে এগিয়ে রাখছেন। তাঁর মতে, দুহাজার সাল থেকে ভারত অনেক বেশি ফোকাসড পাকিস্তানের বিরুদ্ধে। তার আগে পাকিস্তানের প্রাধান্য ছিল। এর জন্যে তিনি পরিকাঠামোগত বিষয়কে প্রাধান্য দেন। বলেন, ভারতীয় ক্রিকেটাররা তুলনামূলক ভাবে ভালো পরিকাঠামো পায়। সেটাই তারা কাজে লাগাচ্ছে। সৌরভ গঙ্গোপাধ্যায় বিরাট কোহলির টি টোয়েন্টি নেতৃত্ব ছাড়ার বিষয়ে বলেন, তাঁদের কাছে কোনও আগাম খবর ছিলনা যে কোহলি নেতৃত্ব ছাড়বেন। তবে, সৌরভ বিশ্বাস করেন যে ১৩-১৪ বছর বিরাট ভারতীয় দলে খেলছেন। এক আধটা বছর খারাপ যেতে পারে। বিরাট আবার ফর্মে ফিরবেনই।
২০১৩ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির পর ভারতের আর কোনও আইসিসি ট্রফি নেই। রোববার পাকিস্তানকে হারিয়ে ভারত নতুন করে যাত্রা শুরু করবে বলে সৌরভের ধারণা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর