× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ১ ডিসেম্বর ২০২১, বুধবার , ১৭ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ রবিউস সানি ১৪৪৩ হিঃ
ইমরান খানকে পিপিপি নেতা

আইএসআই ডিজি নিয়োগ নিয়ে রাশিয়ান জুয়া বন্ধ করুন

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) অক্টোবর ২৩, ২০২১, শনিবার, ১:২০ অপরাহ্ন

শুক্রবার পাকিস্তান সেনাবাহিনীর গোয়েন্দা সংস্থা ইন্টার সার্ভিসেস ইন্টেলিজেন্সের (আইএসআই) মহাপরিচালক (ডিজি) পদে নিয়োগের ঘোষণা দেয়ার কথা ছিল প্রধানমন্ত্রী ইমরান খানের। কিন্তু এখন পর্যন্ত এ বিষয়ে কোনো সিদ্ধান্ত পাওয়া যায়নি। ফলে এ ইস্যুতে সেনাপ্রধানের সঙ্গে প্রধানমন্ত্রীর বিরোধের বিষয়টি ক্রমশ পরিষ্কার হয়ে যাচ্ছে। এমন সিদ্ধান্তহীনতায় ইমরান খানকে সতর্ক করেছেন সিনেটের সাবেক চেয়ারম্যান মিয়া রাজা রাব্বানি। আইএসআইয়ের ডিজি পদে নিয়োগ নিয়ে রাশিয়ান জুয়া খেলা বন্ধ করার আহ্বান জানিয়ে তিনি সিদ্ধান্ত নিতে আহ্বান জানিয়েছেন ইমরান খানকে। রাজা রাব্বানি বিরোধী দল পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) সিনিয়র নেতা। শুক্রবার এক বিবৃতি দিয়ে এই পদে বিলম্ব না করার আহ্বান জানিয়ে তিনি সরকারের দৃষ্টি আকর্ষণ করেছেন। সেনাবাহিনীর দিকে ইঙ্গিত করে বলেছেন, একটি প্রতিষ্ঠানের ভিতরে শুরুতেই অনিশ্চয়তা বেড়ে উঠছে। সেনাবাহিনীর মতো প্রতিষ্ঠানের কমান্ড এবং সফলতার জন্য অত্যাবশ্যক হলো তার মূল্যায়ন, দ্রুত এবং দৃঢ় সিদ্ধান্ত। এ খবর দিয়েছে অনলাইন ডন।
পাকিস্তান পার্লামেন্টের উচ্চ কক্ষের সাবেক এই চেয়ারম্যান এক্ষেত্রে আঞ্চলিক পরিস্থিতির কথা তুলে ধরেন। বলেন, ভারতের মন্ত্রীরা পাকিস্তানের ভিতরে সার্জিক্যাল স্ট্রাইক চালানোর হুমকি দিচ্ছে। ভারতীয় সাবমেরিন পাকিস্তানের জলসীমায় অনুপ্রবেশের চেষ্টা করছে। আফগানিস্তান পরিস্থিতি এবং ওয়াজিরিস্তানে সন্ত্রাস বৃদ্ধি পাচ্ছে। এমন অবস্থায় যদি সেনাবাহিনীর কমান্ড কাঠামোতে অনিশ্চয়তা দেখা দেয়, তাহলে তা সহ্য করতে পারবে না পাকিস্তান। এসব সিদ্ধান্তহীন পদক্ষেপের ফলে কমান্ডের অন্য পদগুলো আটকে আছে। পিপিপির এই সিনিয়র নেতা বলেন, যেহেতু ক্ষমতাসীন পাকিস্তান তেহরিকে ইনসাফ (পিটিআই) সরকার এরই মধ্যে বেসামরিক জায়গা ছেড়ে দিয়েছে (অর্থাৎ আপোস করেছে), তাই এখন বিষয়টি আর বেসামরিক কর্তৃপক্ষের জন্য কোনো প্রশ্ন হতে পারে না। জবাবদিহিতার মৃত্যুর পর সরকার চেষ্টা করছে বেসামরিক-সামরিক সম্পর্কের একটি নতুন অবস্থান গড়ে তুলতে। এটা হবে ভয়াবহ দুর্নীতি এবং দুঃশাসনের ডুমুরের ফুল।
ওদিকে অনলাইন নিউজ ১৮ বলছে, সেনাপ্রধান জেনারেল কমর জাভেদ বাজওয়া আইএসআইয়ের ডিজি হিসেবে যে লেফটেন্যান্ট জেনারেল নাদিম আনজুমকে মনোনীত করেছিলেন, তিনিই ডিজি হতে চলেছেন। প্রধানমন্ত্রী ইমরান খান সৌদি আরব সফরে যাওয়ার আগেই আজ শনিবার এ বিষয়ক নোটিফিকেশন জারি করতে পারেন। সূত্রগুলো বলেছে, এই পদের জন্য সব প্রার্থীর সঙ্গে মিটিং আহ্বান করেছিলেন ইমরান খান। কিন্তু আইএসআই প্যানেলের ডিজি তা প্রত্যাখ্যান করেছেন। প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে সাক্ষাত করতে বৃহস্পতিবার সন্ধ্যায় পাঠানো হয় শুধু নাদিম আনজুমকে। যথারীতি এই সাক্ষাৎ অনুষ্ঠিত হয়েছে। বলা হয়েছে, আন্তরিকতার সঙ্গেই সম্পন্ন হয়েছে ওই সাক্ষাৎ। এ সময়ে ইমরান খান তাকে জানিয়েছেন, শিগগিরই নোটিফিকেশন দেয়া হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর