× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ৭ ডিসেম্বর ২০২১, মঙ্গলবার , ২৩ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২ জমাদিউল আউয়াল ১৪৪৩ হিঃ

সিরিয়া: মার্কিন ড্রোন হামলায় আল-কায়দা নেতা আল-মাতার নিহত

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) অক্টোবর ২৩, ২০২১, শনিবার, ৫:৫৬ অপরাহ্ন

সিরিয়ায় ড্রোন হামলা চালিয়ে আল-কায়দার অন্যতম প্রধান নেতা আব্দুল হামিদ আল-মাতারকে হত্যা করেছে মার্কিন সামরিক বাহিনী। ইউএস সেন্ট্রাল কমান্ডের মুখপাত্র মেজর জন রিগসবি এক বিবৃতিতে এ খবর দিয়েছেন। তিনি বলেন, আল-কায়দার উর্ধতন নেতা আল-মাতারকে হত্যার ফলে জঙ্গি সংগঠনটির বিশ্বজুড়ে সন্ত্রাসী হামলা চালানোর সক্ষমতা কমে যাবে। এতে করে মার্কিন নাগরিক, মিত্র ও বিশ্বের সাধারণ মানুষ নিরাপদে থাকবে। এ খবর দিয়েছে আল-জাজিরা।

খবরে বলা হয়েছে, ড্রোন হামলায় আল-মাতার ছাড়া আর কেউ হতাহত হয়নি। এ হামলায় ব্যবহার করা হয়েছে এমকিউ-৯ ড্রোন। এর দুই দিন আগেই সিরিয়ায় একটি মার্কিন চৌকিতে হামলা হয়েছিল। তবে আল-মাতারকে টার্গেট করে হামলা প্রতিশোধমূলক ছিল কিনা তা স্পষ্ট করা হয়নি। রিগসবি বলেন, আল-কায়দা এখনো যুক্তরাষ্ট্র ও তার মিত্র রাষ্ট্রগুলোর জন্য হুমকি। সিরিয়ায় সংগঠনটি পুনরায় সংগঠিত হওয়ার চেষ্টা করছে। তাদের বিশ্বের অন্যান্য দেশে হামলার পরিকল্পনা রয়েছে। এর আগে সেপ্টেম্বর মাসে পেন্টাগন উত্তর-পূর্বাঞ্চলীয় সিরিয়ায় হামলা চালায়। এতে আল-কায়দার প্রথম সাড়ির নেতা সালিম আবু-আহমেদ নিহত হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর