× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ৭ ডিসেম্বর ২০২১, মঙ্গলবার , ২৩ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২ জমাদিউল আউয়াল ১৪৪৩ হিঃ

লাহোরে নিষিদ্ধ টিএলপি সমর্থকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, নিহত কমপক্ষে ৭

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) অক্টোবর ২৩, ২০২১, শনিবার, ৫:৫৭ অপরাহ্ন

পাকিস্তানের পূর্বাঞ্চলীয় শহর লাহোরে নিষিদ্ধঘোষিত সংগঠন তেহরিক-ই-লাব্বাইকের (টিএলপি) সমর্থকদের সঙ্গে পুলিশের সংঘাত চলছে। শনিবার টানা দ্বিতীয় দিনের মতো শহরটিতে উত্তেজনা বিরাজ করছে। কট্টরপন্থী সংগঠনটির এক মুখপাত্র জানিয়েছে, পুলিশ  টিএলপি সমর্থকদের টার্গেট করে টিয়ার গ্যাস ছুঁড়েছে। পুলিশের হামলায় তাদের অন্তত ৫ সমর্থক নিহত হয়েছে। টিএলপি সমর্থকরাও দুই পুলিশ সদস্যকে হত্যা করেছে। এ খবর দিয়েছে আল-জাজিরা।

উগ্র ইসলামপন্থী দলটি টুইটারে দেয়া এক পোস্টে জানায়, শুক্রবার রাতে তাদের দুই সদস্য এবং শনিবার আরও তিন সদস্য পুলিশের গুলিতে নিহত হয়েছে। গত শুক্রবার লাহোর থেকে রাজধানী ইসলামাবাদের দিকে মিছিল নিয়ে যাওয়ার ঘোষণা দেয় টিএলপি। তাদের নেতা সাদ রিজভির মুক্তির দাবিতে সরকারের ওপর চাপ বৃদ্ধির চেষ্টা করছে সংগঠনটি। ফ্রান্সবিরোধী আন্দোলন করতে গিয়ে গ্রেপ্তার হয়েছিল রিজভি।

টিএলপি সমর্থকদের উপরে গুলি চালানোর বিষয়ে পুলিশ কোনো মন্তব্য করতে রাজি হয়নি। তবে তাদের দুই সদস্য নিহত হওয়ার বিষয়টি তারা নিশ্চিত করেছে। লাহোর পুলিশের মুখপাত্র রানা আরিফ বলেন, এখনো সংঘাত চলছে। বিক্ষুব্ধ টিএলপি সমর্থকদের থেকে বাঁচতে পুলিশ প্রতিরক্ষামূলক অবস্থানে আছে। পুলিশ শুধুমাত্র পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতেই গুলি ছুঁড়েছে।

এদিকে লাহোরের চারদিকে প্যারামিলিটারি মোতায়েন করেছে পাকিস্তান। যাতে লাহোর ছেড়ে টিএলপি সমর্থকরা বের হতে না পারে এ কারণে অতিরিক্ত নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া শহরটিতে বন্ধ আছে মোবাইল নেটওয়ার্ক। গুরুত্বপূর্ণ রাস্তাগুলোও আটকে দেয়া হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর