× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ নভেম্বর ২০২১, সোমবার , ১৫ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৩ রবিউস সানি ১৪৪৩ হিঃ

দক্ষিণাঞ্চলবাসীর স্বপ্নের পায়রা সেতুর উদ্বোধন আজ

বাংলারজমিন

এমএ কুদ্দুস, দুমকি (পটুয়াখালী) থেকে
২৪ অক্টোবর ২০২১, রবিবার

 দক্ষিণাঞ্চলবাসীর স্বপ্নের লেবুখালীর পায়রা সেতু কুয়াকাটা সমুদ্র সৈকত পায়রা সমুদ্রবন্দর ও তাপবিদ্যুৎ কেন্দ্র পর্যন্ত ফেরিবিহীন সড়ক যোগাযোগ চালু হতে যাচ্ছে আজ। পটুয়াখালীর লেবুখালীর পায়রা নদীর ওপর সেতু নির্মাণকাজ  ও সৌন্দর্যবর্ধন শেষে যানবাহন চলাচলের জন্য সেতুটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চ্যুয়ালি উদ্বোধন করবেন। ২০১৩ সালের ১৯শে মার্চ পায়রা সেতুর ভিত্তিপ্রস্তর উদ্বোধনের ৮ বছর ৭ মাস ৫দিন পর  চালু হবে। সেতু কর্তৃপক্ষ ঢাকা-বরিশাল-পটুয়াখালী মহাসড়কের (এনএইচ-৮) ১৯২ কিলোমিটার এবং বরিশাল-পটুয়াখালী মহাসড়কের ২৭ কিলোমিটারে লেবুখালীর পায়রা নদীর ওপর সব শেষ সেতু নির্মাণের কাজ শুরু হয় ২০১৬ সালের ২৪শে জুলাই। কুয়েত ফান্ড ফর আরব ইকোনমিক ডেভেলপমেন্ট (কেএফএইডি) এবং ওপেক ফান্ড ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্টের (ওএফআইডি) যৌথ অর্থায়নে ১ হাজার ৪৪৭ কোটি ২৪ লাখ টাকা ব্যয়ে সেতু নির্মাণের দায়িত্ব পায় চীনা ঠিকাদারি প্রতিষ্ঠান লংজিয়ান রোড অ্যান্ড ব্রিজ কোম্পানি লিমিটেড। পটুয়াখালী, বরগুনা জেলা ও দুমকি উপজেলাসহ স্থানীয় জনগণের মধ্যে সেতুটি উদ্বোধনের প্রতীক্ষার প্রহর শেষ হচ্ছে রোববার এবং সকলের মধ্যে আনন্দ বিরাজ করছে। সেতুটি চালু হওয়ার আগেই সকাল-সন্ধ্যার পর সেতুর দু’পাড়ে দর্শনার্থীরা ভিড় জমাচ্ছেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ বলেন, ইতিমধ্যে জেলা প্রশাসক পটুয়াখালী মো. কামাল হোসেন পায়রা সেতু (লেবুখালী সেতু) ভার্চ্যুয়ালি উদ্বোধনের স্থান পরিদর্শন করে প্যান্ডেল নির্মাণের কাজ শুরু হয়েছে।
উদ্বোধন বিষয়ে সেতু নির্মাণ পরিচালক মোহাম্মদ আব্দুল হালিম জানান, প্রধানমন্ত্রীর উদ্বোধনের জন্য সবধরনের কার্যক্রম পরিচালিত হচ্ছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর