× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ নভেম্বর ২০২১, সোমবার , ১৫ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৩ রবিউস সানি ১৪৪৩ হিঃ

বাঞ্ছারামপুরে ভিন্ন প্রসেস

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া থেকে
২৪ অক্টোবর ২০২১, রবিবার

ইউপি নির্বাচনের প্রার্থী বাছাই নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার চারদিকে যখন নানা অভিযোগ সেই সময়ে বাঞ্ছারামপুর উপজেলায় প্রার্থী সিলেকশন হচ্ছে ভিন্ন প্রসেসে। সেখানকার ৯টি ইউনিয়নে আওয়ামী লীগ প্রার্থী ঠিক করা হচ্ছে ভোটের মাধ্যমে। ইউনিয়ন ও ওয়ার্ড কমিটির সদস্যদের সরাসরি ভোটে প্রার্থী নির্বাচন হচ্ছে। উপজেলা সদরের ক্যাপ্টেন এবি তাজুল ইসলাম মিলনায়তনে গত ২০শে অক্টোবর এই ভোট কার্যক্রমের উদ্বোধন করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন (অব.) এবি তাজুল ইসলাম এমপি। এদিন পাহাড়িয়াকান্দি, বাঞ্ছারামপুর সদর ও দড়িকান্দি ইউনিয়নের প্রার্থী নির্বাচনে ভোট হয়। এই নির্বাচনের  জন্য একজন প্রিজাইডিং অফিসার, ৯ জন পোলিং অফিসার নিয়োগ করা হয়।  ছবিযুক্ত ব্যালট ও ভোটার তালিকার মাধ্যমে ভোটগ্রহণ করা হয়। ভোট গ্রহণে ১৮টি বুথ ও  স্বচ্ছ ব্যালট বাক্সের ব্যবস্থা করা হয়। পরে ইলেকট্রিক ভোট কাউন্টিং মেশিনের মাধ্যমে ফলাফল গণনা করে প্রকাশ করা হয়।
প্রতিদিন ৩টি করে শুক্রবার পর্যন্ত মোট ৯টি ইউনিয়নের আওয়ামী লীগ প্রার্থী নির্বাচনে এই ভোট সম্পন্ন হয়। সংশ্লিষ্ট ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগের মোট ৫২৮ জন নেতাকর্মী প্রার্থী নির্বাচনে ভোট দান করেন। উপজেলা আওয়ামী লীগ সভাপতি সিরাজুল ইসলাম জানান, ইউনিয়ন পর্যায়ে সঠিক নেতৃত্ব বের করার জন্য ক্যাপ্টেন এবি তাজুল ইসলাম এমপি এই নির্বাচনের আয়োজন করেছেন। এই নির্বাচনের মাধ্যমে যোগ্য ও প্রতিভা সম্পন্ন নেতৃত্বের অধিকারী ব্যক্তিত্বরা নৌকা প্রতীকের জন্য মনোনীত হবেন।
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, বাঞ্ছারামপুর থেকে নির্বাচিত সংসদ সদস্য ক্যাপ্টেন এবি তাজুল ইসলাম বলেন- তৃণমূল পর্যায়ের নেতাদের পছন্দের প্রার্থী নির্বাচন করতেই এই ভোটের আয়োজন করা হয়েছে। যে প্রার্থীরা তৃণমূলের নেতাকর্মীদের পছন্দের এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন ধারা অব্যাহত রাখতে পারবেন তারাই নৌকা প্রতীকের জন্য মনোনীত হবেন। মোটকথা তৃণমূলের নেতাকর্মীদের মতামতের প্রতিফলন ঘটাতে আমরা এই নির্বাচনের ব্যবস্থা করেছি। আগামীতে প্রতিটি নির্বাচনে এই ধারা অব্যাহত থাকবে। গত ইউপি নির্বাচনেও একই ভাবে বাঞ্ছারামপুরে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নির্বাচন করা হয়। আগামী ২৮শে নভেম্বর এই উপজেলার ১১টি ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর