× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ নভেম্বর ২০২১, সোমবার , ১৫ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৩ রবিউস সানি ১৪৪৩ হিঃ

স্বাভাবিক হচ্ছে পীরগঞ্জের ক্ষতিগ্রস্ত ৩ গ্রাম

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, রংপুর থেকে
২৪ অক্টোবর ২০২১, রবিবার

রংপুরের পীরগঞ্জ রামনাথপুরের বড় করিমপুর, কসবা ও উত্তরপাড়া গ্রামের সংখ্যালঘু গ্রামের মেরামত করা বাড়ি পরিদর্শন করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এমপি। তিনি প্রত্যেক বাড়িতে গিয়ে পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন এবং সার্বিক বিষয়ে খোঁজ নেন। এরপর গতকাল দুপুরে বটতলা দাখিল মাদ্রাসা মাঠে সংবাদ সম্মেলন করে তিনি বলেন, ক্ষতিগ্রস্ত সংখ্যালঘু পরিবারের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। তাদের ঘর মেরামত হয়ে গেছে। তাদের জীবিকার জন্য প্রয়োজনীয় সরঞ্জাম বিতরণ করা হয়েছে। এছাড়া তাদের অন্যান্য যে সকল সমস্যা রয়েছে তা নিরসনে প্রশাসন কাজ করে যাচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে সংখ্যালঘুদের জানমাল রক্ষা ও নিরাপত্তায় কোনো ত্রুটি যেন না হয়। আমরা সে লক্ষ্যে কাজ করে যাচ্ছি।

রংপুর পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার বলেন, এ পর্যন্ত ৩টি মামলায় ৫৮ জনকে আমরা গ্রেপ্তার করেছি। ৩৭ জনকে ৩ দিনের রিমান্ডে নেয়া হয়েছে। ৪ জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে। এ ঘটনায় নিরাপরাধ কোনো মানুষ হয়রানির শিকার হবে না। দোষীরা যে প্রান্তেই লুকিয়ে থাক কেউ ছাড় পাবে না। আমরা অপরাধীদের আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করবো।
রংপুর জেলা প্রশাসক আসিব আহসান বলেন, বর্তমানে রামনাথপুরের ৩টি সংখ্যালঘু গ্রামের পরিস্থিতি স্বাভাবিক হয়েছে। ক্ষতিগ্রস্তদের মাঝে কোনো ভীতি নেই বলে তারা আমাদের জানিয়েছে। তাদের নিরাপত্তায় এখনো পুলিশ, বিজিবি ও আর্মড পুলিশ কাজ করছে। আমরা ক্ষতিগ্রস্ত বাড়ি মেরামতসহ যাদের দোকান লুটপাট হয়েছে তাদের দোকান পুনঃনির্মাণসহ মালামালের জন্য অর্থ বরাদ্দ করেছি। সবাই তাদের স্বাভাবিক জীবনে ফিরে গেছে। এজন্য সরকারি-বেসরকারি দপ্তর, সাংবাদিকসহ সকলকে ধন্যবাদ জানাচ্ছি। উল্লেখ্য, রামনাথপুর ইউনিয়নের মাঝিপাড়া গ্রামের পরিতোষ সরকার নামে এক যুবক ফেসবুকে ধর্ম অবমাননাকর ছবি পোস্ট করলে গত ১৭ই অক্টোবর রাত ১০টায় দুর্বৃত্তরা বড় করিমপুর, কসবা ও উত্তরপাড়া গ্রামের সংখ্যালঘুদের ঘরবাড়ি ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে র‌্যাব, পুলিশ, ১৬ প্লাটুন বিজিবি ১০ রাউন্ড টিয়ার সেল ও ৬১ রাউন্ড শটগানের ফাঁকা গুলি ছোড়ে। এ ঘটনায় পীরগঞ্জ থানায় ৩টি মামলা হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর