× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ নভেম্বর ২০২১, সোমবার , ১৫ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৩ রবিউস সানি ১৪৪৩ হিঃ

ভারত-লজ্জা ভুলতে বোনাস ঘোষণা পিসিবি’র

খেলা

স্পোর্টস ডেস্ক
২৪ অক্টোবর ২০২১, রবিবার

ভারতের বিপক্ষ যেকোনো মূল্যে জিততে চায় পাকিস্তান। বিশ্বমঞ্চে আগের ১২ লড়াইয়ের সবকটিতে হার পাকিস্তানের। সেই লজ্জা আর বাড়াতে চায় না দলটি। এজন্য বাবর আজমদের নানাভাবে অনুপ্রাণিত করছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ভারতকে হারালেই বড় অঙ্কের বোনাস পাবেন পাকিস্তানের ক্রিকেটাররা।
পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা আগেই বলেছিলেন, বিশ্বকাপে ভারতের বিপক্ষে জয় পেলে পাকিস্তানের একটি কর্পোরেট হাউজ পিসিবিকে ব্লাঙ্ক চেক দেবে। এবার জানা গেলো কোহলি-রোহিতদের হারালে বাবর আজমরাও আর্থিকভাবে লাভবান হবেন। দুবাইয়ে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে জিতলেই পাকিস্তানি ক্রিকেটাররা বোনাস হিসেবে পাবেন ম্যাচ ফি’র ৫০ শতাংশ। অবশ্য এই বিষয়টি পিসিবি আগেই যুক্ত করেছে ক্রিকেটারদের সঙ্গে চুক্তি করার সময়।
সে অনুযায়ী, বাবর আজম-শাহীন শাহ আফ্রিদিরা প্রতি টি-টোয়েন্টিতে ম্যাচ ফি হিসেবে পান ৩ লাখ ৩৮ হাজার পাকিস্তানি রুপি। ভারতকে হারালে আরো ১ লাখ ৭০ হাজার রুপি করে পাবেন স্কোয়াডে থাকা ক্রিকেটাররা।
শুধু ভারতই নয় টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা দলকে হারালেও একই অর্থ পাবেন বাবর আজমরা। গ্রুপ পর্বে সেই সুযোগ থাকছে না পাকিস্তানের। কেননা র‌্যাঙ্কিংয়ের এক নম্বর দল ইংল্যান্ড রয়েছে ‘গ্রুপ ২’ এ। পাকিস্তান খেলছে ‘গ্রুপ ১’ এ। যেখানে তাদের প্রতিপক্ষ ভারত, নিউজিল্যান্ড, আফগানিস্তান, স্কটল্যান্ড ও নামিবিয়া।
পিসিবি পাকিস্তানি ক্রিকেটারদের উজ্জীবিত করছে নানাভাবে। বাবর আজমরা পাকিস্তানকে দ্বিতীয়বার টি-টোয়েন্টির বিশ্বসেরা করতে পারলে ম্যাচ ফি ৩০০ শতাংশ পর্যন্ত বাড়ানোর কথা জানিয়েছে পিসিবি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর