× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ নভেম্বর ২০২১, সোমবার , ১৫ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৩ রবিউস সানি ১৪৪৩ হিঃ

‘শাহীন পাকিস্তানসেরা বুমরাহ বিশ্বসেরা’

খেলা

স্পোর্টস ডেস্ক
২৪ অক্টোবর ২০২১, রবিবার

ভারত-পাকিস্তান লড়াইয়ের মাঝে থাকে আরেক লড়াই। ব্যাটিংয়ে বিরাট কোহলি, রোহিত শর্মাদের সঙ্গে বাবর আজম, মোহাম্মদ হাফিজদের লড়াই। আর বোলিংয়ে জসপ্রিত বুমরাহর সঙ্গে শাহীন শাহ আফ্রিদির লড়াইকে দিচ্ছে ভিন্নমাত্রা। টি-টোয়েন্টিতে পরীক্ষিত বুমরাহ। সংক্ষিপ্ত সংস্করণের অন্যতম সেরা পেসার তিনি। অন্যদিকে শাহীন আফ্রিদি আন্তর্জাতিক অঙ্গনে পা রেখেছেন বুমরাহ’র দুই বছর পর। অভিজ্ঞ বুমরাহ’র সঙ্গে শাহীনের তুলনা করতে নারাজ পাকিস্তানের সাবেক পেসার মোহাম্মদ আমির।
গতি আর সুইংয়ে নতুন বলে দুর্দান্ত শাহীন। বুমরাহ আবার ডেথ ওভার স্পেশালিস্ট।
নতুন বলে রোহিত শর্মা, লোকেশ রাহুলের সঙ্গে শাহীনের দ্বৈরথ দেখার অপেক্ষায় ক্রিকেটপ্রেমীরা। টি-টোয়েন্টিতে নতুন বলে শাহীনের রেকর্ড দুর্দান্ত। সবশেষ ৬১ টি-টোয়েন্টিতে (আন্তর্জাতিক ও পিএসএল) বোলিং ওপেন করেছেন শাহীন। যার ২০টিতেই প্রথম ওভারে পেয়েছেন উইকেটের দেখা। বুমরাহ’র মতো ইয়র্কার ডেলিভারিতে দারুণ দক্ষ শাহীন। পাক-ভারত লড়াইয়ে দু’দলের পেস আক্রমণ নিয়ে আলোচনায় স্বাভাবিকভাবেই এসেছে বুমরাহ ও শাহীনের কথা। মোহাম্মদ আমির অবশ্য দু’জনের তুলনায় গেলেন না। তিনি বলেন, ‘শাহীন বয়সে তরুণ। সে এখনো শিখছে। বুমরাহ বহুদিন ধরে দুর্দান্ত খেলছে। এই দু’জনের তুলনা স্রেফ বোকামি।’ শাহীনকে পাকিস্তানের সেরা বোলার মনে করেন আমির। বুমরাহকে দিলেন বিশ্বের সেরা টি-টোয়েন্টি বোলারের তকমা। আমির বলেন, ‘আমার মনে হয় বুমরাহ বিশ্বের সেরা টি-টোয়েন্টি বোলার। বিশেষ করে ডেথ ওভারে।

গত এক-দেড় বছরের পারফরমেন্সে শাহীনকে পাকিস্তানের সেরা বলা যেতে পারে। নতুন বলে সে অনেক কার্যকরী।’

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর