× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ নভেম্বর ২০২১, সোমবার , ১৫ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৩ রবিউস সানি ১৪৪৩ হিঃ

বাংলাদেশের জিমন্যাস্টদের উৎসাহ দিতে ঢাকায় মার্গারিতা

খেলা

স্পোর্টসস রিপোর্টার
২৪ অক্টোবর ২০২১, রবিবার

২০১৬ রিও অলিম্পিকের জিমন্যাস্টিকসে স্বর্ণ জেতেন রাশিয়ান তরুণী মার্গারিতা মামুন। তিনি রাশিয়ান হলেও তার বাবা বাংলাদেশি, তাদের পৈত্রিক নিবাস রাজশাহীতে। বাবার সঙ্গে বেশ কয়েকবার বাংলাদেশে এসেছেন মার্গারিতা। সেন্ট্রাল সাউথ এশিয়ান জিমন্যাস্টিকস চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের জিমনাস্টদের উৎসাহ দিতে এবার ঢাকায় এসেছেন অলিম্পিকের স্বর্ণজয়ী এই অ্যাথলেট।
২৭শে অক্টোবর শুরু হচ্ছে ৫ম বঙ্গবন্ধু সেন্ট্রাল সাউথ এশিয়ান চ্যাম্পিয়নশিপ। স্বাগতিক বাংলাদেশ ছাড়া এই প্রতিযোগিতায় অংশ নিচ্ছে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও উজবেকিস্তান। আফগানিস্তানের অংশ নেয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত তারা আসছে না। বাংলাদেশের ১২ জিমন্যাস্টসহ সর্বমোট ৬৭ জন অংশ নিচ্ছেন এই আসরে।
সিনিয়র পুরুষ, সিনিয়র মহিলা ও জুনিয়র ক্যাটাগরিতে অনুষ্ঠিত হবে এই চ্যাম্পিয়নশিপ। ২০১১ সালে সর্বশেষ এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছিল বাংলাদেশে। জিমন্যাস্টিকসের ভেন্যু সংকট। এবার এই প্রতিযোগিতা হচ্ছে মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে। ফেডারেশন সভাপতি শেখ বশির আহমেদ মামুন বলেন, ‘অনেক চড়াই উৎরাই পেরিয়ে আমরা সাংগঠনিক দিক থেকে সবকিছু প্রস্তুত করেছি। আমাদের দলের প্রস্তুতিও ভালো। মেডেল জিতবোই এটা দৃঢ়ভাবে বলছি না। তবে আমরা ভালো কিছু করবো।’  তরুণ জিমন্যাস্টদের উৎসাহ দিতে অলিম্পিকসের সোনাজয়ী মার্গারিতা মামুনকে ঢাকায় এনেছে বাংলাদেশ জিমন্যাস্টিক ফেডারেশন। এ প্রসঙ্গে ফেডারেশন সভাপতি বলেন, ‘আমাদের জিমনাস্টদের উৎসাহ দিতে মার্গারিতাকে আমরা ঢাকায় এনেছি। টুর্নামেন্টের উদ্বোধনের দিন তিনি থাকবেন। পরের দিনও তিনি খেলা দেখবেন। তাকে এই টুর্নামেন্টে বিশেষ আমন্ত্রণে আনার কারণ হচ্ছে তাকে দেখে যেন আমাদের মেয়েরা উজ্জীবিত হয়। মার্গারিতা মামুন রাশিয়ায় থাকলেও তার শরীরে বাংলাদেশের রক্ত। বাংলাদেশের প্রতি তার টানও রয়েছে।’ ৫ম বঙ্গবন্ধু সাউথ সেন্ট্রাল জিমনাস্টিক টুর্নামেন্টের সাফল্য কামনায় পৃথক ভিডিও বার্তা দিয়েছেন লন্ডন অলিম্পিকে লাল সবুজের প্রতিনিধিত্বকারী জিমন্যাস্ট সাইক সিজার ও জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। লন্ডন প্রবাসী সাইক সিজার এখন আমেরিকার একটি বিশ্ববিদ্যালয়ের কোচ হিসেবে কাজ করছেন। গতকাল রাজধানীর ঢাকা ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে লোগো উন্মোচন ও সংবাদ সম্মেলনে ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল ছাড়াও উপস্থিত ছিলেন ফেডারেশনের সাধারণ সম্পাদক আহমেদুর রহমান বাবলু।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর