× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৮ নভেম্বর ২০২১, রবিবার , ১৪ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২২ রবিউস সানি ১৪৪৩ হিঃ

‘সাম্প্রদায়িক শক্তিকে বিএনপি আশকারা দিয়েছে, এখন আপস চলছে’

অনলাইন

অনলাইন ডেস্ক
(১ মাস আগে) অক্টোবর ২৪, ২০২১, রবিবার, ৮:৩৬ অপরাহ্ন

দেশে সম্প্রতি যেসব সাম্প্রদায়িক সহিংসতার ঘটনা ঘটেছে- তা দুর্ভাগ্যজনক। একসময় বিএনপি এ ধরনের সাম্প্রদায়িক শক্তিকে ক্ষমতায় নিয়ে আশকারা দিয়েছে। এখন আবার সেই শক্তির সঙ্গে আপস চলছে। সে জন্যই তারা সহিংস ঘটনা ঘটানোর এ সাহসগুলো পায় বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।
রোববার ‘আদিবাসী ও সংখ্যালঘুবিষয়ক সংসদীয় ককাস’ আয়োজিত এক ভার্চুয়াল সভায় তিনি বলেন, দেশে গত কয়েক দশক সাম্প্রদায়িক বিভাজন তৈরি হচ্ছে। এটা পরিকল্পিতভাবে তৈরি করা হচ্ছে। এসব ঘটনা তারই ফলশ্রুতি। কুমিল্লার ঘটনায় প্রমাণিত হয়েছে- পরিকল্পিতভাবে সংখ্যালঘু মানুষের ওপর নির্যাতন চালানোর জন্যই এ ঘটনা ঘটানো হয়েছিল।
সভায় আরও বক্তব্য দেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রানা দাশগুপ্ত, সংসদ সদস্য- শিরিন আক্তার, আরমা দত্ত, ককাসের টেকনোক্র্যাট সদস্য ও প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর মেসবাহ কামাল।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Ashraful Alam
২৪ অক্টোবর ২০২১, রবিবার, ৫:১৯

হেতে এতদিন কই ছিল??

মাসুদুল হক
২৪ অক্টোবর ২০২১, রবিবার, ৩:৫৪

সারা জীবন শুধু চেটে খাওয়া রাজনীতি করে গেলেন কিন্তু নিজের পায়ে দাঁড়াতে পারলেন না। আফসোস আপনাদের জন্য।

ক্ষুদিরাম
২৪ অক্টোবর ২০২১, রবিবার, ১১:০৪

কতদিন পরে এলে, একটু বসো। তোমায় অনেক কথা বলার ছিল, যদি শুনো !! দেশে অনেক ইসু ছিল, তোমার দেখা পাইনি কভু। এখন তোমার পকেট ভরেছে, তোমারই সেই চেনা প্রভূ !! তাইতো এখন আগ বাড়িয়ে, বাগ মাড়িয়ে নাচো। তোমায় নোংরা কিছু বলার ছিল, যদি শুনো। কতদিন পরে এলে৷!!

shamsuirrahman
২৪ অক্টোবর ২০২১, রবিবার, ১০:২৮

ব্যটা নাপিতের চাইতেও ধুর।

অন্যান্য খবর