× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ৭ ডিসেম্বর ২০২১, মঙ্গলবার , ২৩ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২ জমাদিউল আউয়াল ১৪৪৩ হিঃ

ব্রাজিল: বলসোনারোর বিরুদ্ধে অভিযোগ গঠনের পক্ষে ভোট সিনেটরদের

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) অক্টোবর ২৭, ২০২১, বুধবার, ৫:৩৯ অপরাহ্ন

ব্রাজিলের প্রেসিডেন্ট জইর বলসোনারোর বিরুদ্ধে অভিযোগ গঠনের পক্ষে ভোট দিয়েছেন দেশটির সিনেটররা। কোভিড মহামারি থামাতে ব্যর্থতার কারণে তাকে অভিযুক্ত করেছে একটি রিপোর্ট। দেশটিতে কোভিড মহামারিতে ৬ লাখের বেশি মানুষের মৃত্যু হয়েছে। এখন একে মানবতাবিরোধী অপরাধ হিসেবে আখ্যায়িত করা হয়েছে। সিনেট প্যানেলের ভোটে বলসোনারোর বিরুদ্ধে এই অভিযোগ গঠনকে সমর্থন দেয়া হয়েছে। এখন এই রিপোর্ট পাঠানো হবে দেশটির চিফ প্রসিকিউটর অগাস্টো আরাসের কাছে। যদিও তাকে নিয়োগ দিয়েছিলেন বলসোনারোই। তাই আশঙ্কা করা হচ্ছে, অভিযোগ গঠন করা হলেও প্রেসিডেন্টকে ছাড় দিতে যাচ্ছেন চিফ প্রসিকিউটর।

বিবিসির খবরে বলা হয়েছে, সম্প্রতি জনপ্রিয়তা হারিয়েছেন বলসোনারো। কোভিড মহামারির মধ্যে নানা অবৈজ্ঞানিক কথা বলে হাস্যরসের জন্ম দিয়েছেন তিনি। নিজে করোনা আক্রান্ত হলেও এ মহামারি মোকাবেলায় কার্যকরি ব্যবস্থা গ্রহণ করেননি। ফলে কোভিডে মৃতের সংখ্যায় বিশ্বে দ্বিতীয় অবস্থানে রয়েছে দেশটি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর