× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৭ নভেম্বর ২০২১, শনিবার , ১৩ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২১ রবিউস সানি ১৪৪৩ হিঃ

হাটহাজারীতে তিন সহোদর হত্যায় ৮ জনের যাবজ্জীবন

বাংলারজমিন

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি
২৮ অক্টোবর ২০২১, বৃহস্পতিবার

চট্টগ্রামের হাটহাজারীতে দেড় যুগ আগে তিন সহোদর হত্যায় আট আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আপিল বিভাগ। গত মঙ্গলবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ রায় দেন।
ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ জানান, বিচারিক আদালতে মৃত্যুদণ্ডপ্রাপ্ত পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আপিল বিভাগ। আর বিচারিক আদালতে যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত তিনজনের সাজা বহাল রাখা হয়েছে। ২০০৩ সালের ২৬শে মে চট্টগ্রামের হাটহাজারীর মির্জাপুর ইউনিয়নের চারিয়া এলাকায় প্রকাশ্যে সন্ত্রাসীরা আবুল কাশেম, আবুল বশর ও বাদশা আলম নামে তিন সহোদরকে এলোপাতাড়ি কুপিয়ে ও গুলি করে হত্যা করে। ওই ঘটনায় তাদের ভাই কাজী মফজল মাস্টার ২২ জনকে আসামি করে মামলা করেন। এর আগে বিচারিক আদালত পাঁচজনকে মৃত্যুদণ্ড, আটজনকে যাবজ্জীবন ও আটজনকে খালাস দিয়েছিলেন। পরে মৃত্যুদণ্ডাদেশ অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স ও আসামিদের আপিল শুনানি নিয়ে হাইকোর্ট সবাইকে খালাস দিয়ে দেন। এর বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আপিল করে।
ওই আপিলের শুনানি শেষে গত মঙ্গলবার রায় ঘোষণা করা হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর