× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ জানুয়ারি ২০২২, শনিবার , ১৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

আফগানিস্তানে আবারো মসজিদে বোমা হামলা, এক ডজনেরও বেশি হতাহত

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(২ মাস আগে) নভেম্বর ১২, ২০২১, শুক্রবার, ৫:৪৪ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: ১১:২৫ পূর্বাহ্ন

আবারো ভয়াবহ বোমা হামলা হয়েছে আফগানিস্তানের একটি মসজিদে। দেশটির নানগরহর প্রদেশের স্পিন ঘর এলাকায় শুক্রবারের নামাজ চলাকালীন ওই বিস্ফোরণটি ঘটানো হয়। এতে কমপক্ষে তিন জন নিহত হয়েছেন এবং আরও ১২ জন আহত হয়েছেন বলে জানিয়েছে তালেবান। বার্তা সংস্থা এএফপিকে এক তালেবান কর্মকর্তা জানান, নামাজ চলাকালীন মসজিদের ভেতরেই বিস্ফোরণটি ঘটানো হয়। ধারণা করা হচ্ছে, এটি একটি আত্মঘাতী বোমা হামলা ছিল। তবে নানগরহর প্রদেশের তালেবান কর্মকর্তা কারি হানিফ জানিয়েছেন, বোমাটি আগে থেকেই মসজিদের ভেতরে প্ল্যান্ট করা হতে পারে।

স্থানীয় এক বাসিন্দা আতাল শিনওয়ারি রয়টার্সকে জানিয়েছেন, দুপুর দেড়টার সময় নামাজ শুরু হলে বোমাটি বিস্ফোরিত হয়। একই কথা বলেছেন স্থানীয় আরো অনেকে।
এখনো হামলার দায় স্বীকার করেনি কোনো সংগঠন। গত ১৫ই আগস্ট তালেবান আফগানিস্তানের ক্ষমতা দখলের পর একের পর এক ভয়াবহ হামলা চালিয়ে যাচ্ছে ইসলামিক স্টেটের জিহাদিরা। সংগঠনটির প্রধান টার্গেটে পরিণত হয়েছে দেশটির শিয়া ও তালেবান সদস্যরা। নভেম্বরের প্রথম সপ্তাহেই কাবুলের একটি সামরিক হাসপাতালে হামলা চালিয়ে ১৯ জনকে হত্যা করে আইএস। এছাড়াও প্রায় প্রতি শুক্রবারেই দেশটির মসজিদগুলোতে হামলার ঘটনা ঘটছে। তালেবান সবগুলো হামলার জন্যেই আইএসকে দায়ি করেছে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর