× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২০ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার , ৬ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

বিনা প্রয়োজনে ঢাবি ক্যাম্পাসে আসবেন না

শিক্ষাঙ্গন

অনলাইন ডেস্ক
(২ মাস আগে) নভেম্বর ১৬, ২০২১, মঙ্গলবার, ৮:৫৫ অপরাহ্ন

অহেতুক কাজে আড্ডা দেয়ায় সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে বহিরাগতদের নিয়ে সোচ্চার হয়েছেন সাধারণ শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের নিরাপত্তার কথা বিবেচনা করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষও বহিরাগতরোধে তৎপর।

শিক্ষার্থীরা জানান, বিভিন্ন অনুষ্ঠান, উৎসব ছাড়াও অহেতুক কাজে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এসে বহু মানুষ সময় কাটান। এতে ক্যাম্পাস প্রাঙ্গণ সব সময় হাট-বাজারের মতো সরগম অবস্থায় থাকে। সপ্তাহের শুক্রবার ক্যাম্পাসে পা ফেলানোর জায়গা থাকে না।

‘প্রয়োজন ছাড়া’ নগরবাসীকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে না যাওয়ার আহ্বান জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রাব্বানী । তিনি বলেন, শিক্ষার্থীদের নিরাপত্তার কথা বিবেচনা করে বিনা প্রয়োজনে ক্যাম্পাসে না আসতে আমরা বরাবরই নিরুৎসাহিত করে থাকি, এখনও করছি। প্রয়োজনে বার বার আসুন। কিন্তু বিনা প্রয়োজনে আসবেন না। শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় না থাকলে জাতির বড় ক্ষতি হবে।
নিরাপদ ক্যাম্পাস নিশ্চিতের জন্যই আমরা কাজ করছি।

প্রক্টর বলেন, ক্যাম্পাসকে পার্ক বা বিনোদনকেন্দ্রের মতো ব্যবহার করা যাবে না। শিক্ষার পরিবেশ সমুন্নত রাখতে আমরা সবার সহযোগিতা চাই। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস আড্ডার জায়গা নয়, আড্ডার জায়গা হলো পার্ক, রেস্তোরাঁ ও কফি হাউজ।

গত কয়েক দিন ক্যাম্পাসে অভিযান চালিয়ে কয়েক ডজন গাড়ির মালিককে জরিমানা করা হয়েছে বলে জানান প্রক্টর। তিনি বলেন, ক্যাম্পাসের সড়কে ভারি যানবাহনের চলাচল ও বহিরাগত নিয়ন্ত্রণে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম এবং পুলিশের সহযোগিতায় শিক্ষার্থীদের একটি অংশও নিয়মিত অভিযান চালাচ্ছে। ক্যাম্পাসের টিএসসি এলাকার পাশে সোহরাওয়ার্দী উদ্যানের ফটকের সামনের ভাসমান দোকানগুলোও উচ্ছেদ করা হয়েছে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর