× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ১৯ জানুয়ারি ২০২২, বুধবার , ৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

রাজনগরে মুখোশধারীদের কোপে যুবক খুন

এক্সক্লুসিভ

রাজনগর (মৌলভীবাজার) প্রতিনিধি
১৯ নভেম্বর ২০২১, শুক্রবার

কাজ শেষ করে গত বুধবার সন্ধ্যা ৭টার দিকে মোটরসাইকেলে করে বাড়ি ফিরছিলেন আব্দুল মালিক (২৮)। সঙ্গে ছিলেন তারই পরিচিত তাজুল ইসলাম (২৫)। ফেরার পথে উত্তরভাগ ইউনিয়নের নিজগাঁও গ্রামে কমিউনিটি ক্লিনিকের সামনে আসতেই ৪ মুখোশধারী আব্দুল মালিক ও তাজুলের পথরোধ করে। মুখোশধারীদের সঙ্গে থাকা ধারালো অস্ত্র দিয়ে বেশ কয়েকটি কোপ দেয় আব্দুল মালিককে। আক্রান্ত হন সঙ্গে থাকা তাজুলও। এতে উভয়ই কমিউনিটি ক্লিনিকের সামনের সড়কে লুটিয়ে পড়েন। অধিক রক্তক্ষরণে ঘটনাস্থলেই নিহত হন আব্দুল মালিক। পিঠে কোপ খাওয়া তাজুলও গুরুতর আহত হন।
তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। খবর পেয়ে রাজনগর থানার ওসি মোহাম্মদ নজরুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতের লাশ উদ্ধার করে মৌলভীবাজার মর্গে পাঠায়। কারা এই মুখোশধারী হত্যকারী?  এ রহস্যের খোঁজে ফিরছে পুলিশ। বিভিন্ন জন বিভিন্ন ধারণা করলেও সঠিক কোনো ধারণা দিতে পারছে না কেউ।
গতকাল সরজমিন উত্তরভাগ ইউনিয়নের নিজগাঁও এলাকায় গিয়ে বিভিন্ন জনের সঙ্গে কথা বলে জানা যায়, উত্তরভাগ ইউনিয়নের নিজগাঁও এলাকায় সাবেক সহকারী এটর্নি জেনারেল এডভোকেট আব্দুর রকিব মন্টুর মালিকানাধীন ৪০ বিঘার মতো জমির দেখাশুনা করেন নিহত আব্দুল মালিক। এডভোটে আব্দুর রকিব মন্টু ঢাকায় থাকার কারণে কেয়ারটেকারের দায়িত্ব পালন করছেন তিনি। আব্দুর রকিব মন্টুর মালিকানাধীন জমি নিয়ে বিরোধ রয়েছে তারই মামা নিজগাঁও এলাকার কলা মিয়ার সঙ্গে। গত ৫-৬ বছর আগে বিষয়টি মীমাংসার জন্য উভয় পক্ষ তৎকালীন ভাইস চেয়ারম্যান ফারুক আহমদের কাছে ৫ লাখ টাকা করে জামানত রাখেন। পরে মীমাংসা না হওয়ায় বিষয়টি মামলা-মোকাদ্দমায় গড়ায়।
নিহত আব্দুল মালিকের চাচাতো ভাই ইউপি সদস্য জুয়েল আহমদ ও আপন ভাই আব্দুল হাকিম জানান, এডভোকেট আব্দুর রকিব মন্টুর সম্পত্তি দেখাশুনা করেন আব্দুল মালিক। নিজগাঁওয়ের জমি নিয়ে বিরোধের কারণে কলা মিয়া তার ওপরও ক্ষুব্ধ ছিল। এর আগেও কলা মিয়া বিভিন্ন সময় হুমকি দিয়েছেন আব্দুল মালিক ও আমাদেরকে। আমাদের ধারণা কলা মিয়াই এ ঘটনা ঘটিয়েছে। এদিকে, আব্দুল মালিক নিহতের ঘটনায় থানায় এখনো কোনো মামলা হয়নি। নিহতের লাশ দাফন-কাপনের পর পরামর্শ করে মামলা করবেন বলে জানান ইউপি সদস্য জুয়েল আহমদ।
বিরোধপূর্ণ জমির পাশেই অভিযুক্ত কলা মিয়ার বাড়ি। সেখানে গিয়ে বাড়িটি তালা লাগানো দেখা যায়। পাশের বাড়ির জিয়াউর রহমান বলেন, আমি বাহিরে ছিলাম। গতকাল সন্ধ্যায় বাড়িতে এসে হত্যার খবর পাই। পরে আমাদের এখানে পুলিশ আসে। রাতেই কলা মিয়া (৫৫) এবং তার স্ত্রী ও কন্যাকে পুলিশ ধরে নিয়ে গেছে। এডভোকেট আব্দুর রকিব মন্টু বলেন, সে কোনো অপরাধী ছিল না। তাকে নির্মমভাবে হত্যা করা হলো। আমি এর দৃষ্টান্তমূলক শাস্তি চাই। এ বিষয়ে রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নজরুল ইসলাম বলেন, আব্দুল মালিক নামে এক যুবককে কুপিয়ে হত্যা করে রাস্তার পাশে ফেলে গেছে দুর্বৃত্তরা। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের পর পরিবারের কাছে হস্তান্তর করেছে। জিজ্ঞাসাবাদের জন্য কলা মিয়াসহ ৩ জনকে আটক করা হয়েছে। এখনো মামলা হয়নি। তদন্ত ও জিজ্ঞাসাবাদ চলছে। দ্রুতই রহস্য বেরিয়ে আসবে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর