× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৭ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার , ১৩ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৩ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

বিএনপি’র সমাবেশ / আন্দোলন ছাড়া বিকল্প নেই

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার
২৩ নভেম্বর ২০২১, মঙ্গলবার

দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও তার বিদেশে সুচিকিৎসার দাবিতে আগামীকাল বুধবার সারা দেশের জেলা প্রশাসকদের কাছে স্মারকলিপি দেবে বিএনপি। রোববার ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র উদ্যোগে জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত সমাবেশে একথা জানান দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এদিন দশটায় সমাবেশ শুরুর কথা থাকলেও সকাল থেকেই ঢাকা ও আশেপাশের এলাকা থেকে বিপুল সংখ্যক নেতাকর্মী সমাবেশস্থলে উপস্থিত হন। সমাবেশকে কেন্দ্র করে গতকাল সকাল থেকেই রাজধানীর মৎস্যভবন মোড়, হাইকোর্ট মোড়, পুরানা পল্টন মোড়, সচিবালয় এলাকায় বিপুল সংখ্যক আইন-শৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়। এ সময় আইনশৃঙ্খলা বাহিনী বিভিন্ন মোড়ে মানুষকে তল্লাশি করতে দেখা যায়।
আগামীতে আন্দোলন ছাড়া আর বিকল্প কোনো পথ খোলা নেই উল্লেখ করে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল বলেন, আমাদের সামনে এখন কোনো পথ খোলা নেই। আমাদের সামনে একটাই পথ আন্দোলন, আন্দোলন, আর আন্দোলন। এই আন্দোলনকে তীব্র করে সামনের দিকে আরও বেগবান করতে হবে। আমার দলের ভাইবোনদের উদ্দেশ্যে আমি একটা কথা বলতে চাই, হঠকারিতা করবেন না।
অতীতে হঠকারিতার জন্য আমাদের অনেক মূল্য দিতে হয়েছে। আমরা শান্তিপূর্ণভাবে আন্দোলন করে জনগণকে সঙ্গে নিয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করবো এবং তাকে সুচিকিৎসার জন্য বাইরে পাঠাবো।
তিনি বলেন, এই সরকার সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে। তারা মানুষের জীবনকে দুর্বিষহ করে দিয়েছে। আজকে সারা দেশে দ্রব্যমূল্য আকাশ ছোঁয়া। তাই আসুন এই সরকারকে বিদায় করার জন্য আমরা সকলে ঐক্যবদ্ধ হই। অন্যান্য রাজনৈতিক দলের নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানাচ্ছি, আসুন ঐক্যবদ্ধ  আন্দোলনের মাধ্যমে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে আগামী দিনে নিরপেক্ষ সরকার গঠন করে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করি।
বিএনপি মহাসচিব বলেন, আগামী ২৪ তারিখ বুধবার বেগম খালেদা জিয়ার মুক্তি ও তার সুচিকিৎসার দাবিতে সারা দেশের জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করা হবে। আর যদি বেগম খালেদা জিয়াকে মুক্তি না দেয়া হয় তাহলে আমাদের আন্দোলন আরও কঠোর থেকে কঠোর হবে।
বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র আহ্বায়ক আব্দুস সালামের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, বিএনপি নেতা নাজিম উদ্দিন আলম, ইশরাক হোসেন প্রমুখ। সমাবেশে বিএনপি ও এর অঙ্গ সহযোগী সংগঠনের হাজার হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন।
ছাত্রদলের মিছিলে পুলিশি হামলার অভিযোগ: খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে সমাবেশ শেষে মিছিল বের করে কেন্দ্রীয় ছাত্রদল। মিছিলটি মৎস্য ভবন হয়ে কাকরাইল মোড়ের দিকে গেলে পুলিশ পেছন থেকে অতর্কিত হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছে ছাত্রদল। কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন মানবজমিনকে বলেন, সমাবেশ শেষে আমরা মিছিল নিয়ে মৎস্য ভবন, কাকরাইল মোড় হয়ে বিজয়নগরের দিকে যাচ্ছিলাম। এ সময় মিছিলটি কাকরাইল মোড় অতিক্রম করার সময় পুলিশ আমাদের মিছিলে পেছন থেকে অতর্কিত হামলা চালায়। এতে আমাদের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর