× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২০ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার , ৬ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

ঢাবির 'ঘ' ইউনিটে ফেল ৯০ শতাংশ

শিক্ষাঙ্গন

বিশ্ববিদ্যালয় রিপোর্টার
(১ মাস আগে) নভেম্বর ২৪, ২০২১, বুধবার, ৪:১৪ অপরাহ্ন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সামাজিক অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। আজ বুধবার দুপুর বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আখতারুজ্জামান এ ফল প্রকাশ করেন।

প্রকাশিত ফলাফল অনুযায়ী, এই ইউনিটের ১৫৭০ টি আসন সংখ্যার বিপরীতে ইউনিটে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন করেছিলেন এক লাখ ১৫ হাজার ৮৮১ জন। আবেদনকারী শিক্ষার্থীদের মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন ৮১হাজার ৭ জন শিক্ষার্থী। এর মধ্যে পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ৭ হাজার ৯৯৪ জন। সে হিসাবে পাসের হার ৯.৮৭ শতাংশ। বাকি ৯০.১৩ শতাংশ শিক্ষার্থীই ফেল করেছেন।

গত বছর এ ইউনিটে পাসের হার ছিল ১৩ দশমিক ২৬ শতাংশ।
এর মধ্যে বিজ্ঞান বিভাগে ৬ হাজার ৭১ জন, মানবিকে ৪৩৪, এবং ব্যবসায় শিক্ষা শাখা থেকে এক হাজার ৪৮৯ জন শিক্ষার্থী পাস করেছেন। গত ২৩শে অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের সব বিভাগীয় শহরের সরকারি বিশ্ববিদ্যালয়ে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর