× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৫ জানুয়ারি ২০২২, মঙ্গলবার , ১১ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২১ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

র‌্যাঙ্কিংয়ে উন্নতি মেহেদী-আফিফের

খেলা

স্পোর্টস রিপোর্টার
২৫ নভেম্বর ২০২১, বৃহস্পতিবার

বিশ্বকাপ ভালো যায়নি। ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে সিরিজেও সুবিধা করতে পারেনি বাংলাদেশ। সিরিজ হেরেছে ৩-০ ব্যবধানে। ভারত-নিউজিল্যান্ড এবং বাংলাদেশ-পাকিস্তানের দ্বিপক্ষীয় সিরিজের পর সর্বশেষ আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে বেশকিছু পরিবর্তন এসেছে। ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে সেরা দশে ঢুকেছেন নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল, এছাড়া উন্নতি হয়েছে বাংলাদেশের মেহেদী হাসান ও আফিফ হোসেনের। কিউই ওপেনার ভারতের বিপক্ষে সদ্য শেষ হওয়া তিন টি-টোয়েন্টিতে ৭০, ৩১ ও ৫১ রান করেছেন। আর এতেই সেরা দশে ফিরে এসেছেন তিনি। তিন ধাপ উন্নতি হয়ে ব্যাটিং তালিকায় তার অবস্থান দশ নম্বরে।
নিউজিল্যান্ডের বিপক্ষে ৪৯ বলে ৬৫ রানের ম্যাচ জয়ী ইনিংস খেলা লোকেশ রাহুল এক ধাপ এগিয়ে পাঁচ নম্বরে। ভারতের অধিনায়ক রোহিত শর্মা ধারাবাহিকতা দেখিয়ে দুই ধাপ লাফ দিয়ে ১৩তম ব্যাটসম্যান। নিউজিল্যান্ড সিরিজে না খেলার প্রভাব পড়েছে বিরাট কোহলির র‌্যাঙ্কিংয়ে। দশের বাইরে ছিটকে গেছেন তিনি, ব্যাটিং তালিকায় ১১তম স্থানে। বাংলাদেশে বিপক্ষে পাকিস্তানের ওপেনার মোহাম্মদ রিজওয়ান শেষ দুই ম্যাচে করেন ৩৯ ও ৪০ রান। এই পারফরম্যান্স এক ধাপ এগিয়ে চার নম্বরে উঠে এসেছেন তিনি। তরুণ ব্যাটসম্যান হায়দার আলী শেষ ম্যাচে ৩৮ বলে ৪৫ রান করায় ৫৩ ধাপ লাফিয়ে ১৮৪তম। বাংলাদেশের ওপেনার মোহাম্মদ নাঈম তিন ধাপ নিচে নেমেছেন, ২৩ নম্বরে এখন তিনি। অধিনায়ক মাহমুদুল্লাহ এক ধাপ নেমে ৩০তম। উল্লেখযোগ্য পারফরম্যান্স না করলেও উন্নতি হয়েছে আফিফ (২৯ ধাপ এগিয়ে ৮৫ নম্বর) ও মেহেদীর (৪৬ ধাপ এগিয়ে ২৫৫ নম্বর)। বোলিং র‌্যাংঙ্কিংয়ে মেহেদী এগিয়েছেন ছয় ধাপ, এখন তিনি ১২তম বোলার।  
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর