× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৩ জানুয়ারি ২০২২, রবিবার , ৯ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৯ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

চমকের অপেক্ষায় পাকিস্তানের নতুন মুখ আবদুল্লাহ

খেলা

স্পোর্টস ডেস্ক
২৬ নভেম্বর ২০২১, শুক্রবার

চট্টগ্রাম টেস্টের জন্য ঘোষিত ১২ জনের পাকিস্তান দলে নতুন মুখ ২২ বছর বয়সী ব্যাটার আবদুল্লাহ শফিক। এ ছাড়া ফাহিম আশরাফ, সাজিদ খান ও ইমাম-উল-হককেও স্কোয়াডে রেখেছেন পিসিবির নির্বাচকেরা।
সংবাদ সম্মেলনে পাকিস্তান অধিনায়ক বাবর আজম বলেন, ‘আমাদের দলটা খুব ভালো। এবার টেস্ট চ্যাম্পিয়নশিপে আমরা ভালো করতে চাই।’ টানা কয়েক মাস টি-টোয়েন্টি খেলার পর টেস্ট ক্রিকেটে নামছে পাকিস্তান। এ সংস্করণে মানিয়ে নেয়ার চ্যালেঞ্জটা স্বীকার করেন বাবর।
টেস্ট ম্যাচ শুরুর সকালে উইকেট দেখে একাদশ ঠিক করা হয় অনেক দলে। তবে বাংলাদেশের বিপক্ষে চট্টগ্রাম টেস্ট শুরুর আগের দিনই উইকেট না দেখে ১২ জনের দল ঘোষণা করে দেয় পাকিস্তান। একাদশের সম্ভাব্য ছবিও ফুটে ওঠে তাতে। এটি অবশ্য পাকিস্তান ক্রিকেটের সামপ্রতিক রীতি। টি-টোয়েন্টি সিরিজেও তারা ম্যাচের আগের দিন জানিয়ে দিয়েছিল ১২ জনের নাম।
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে গতকাল দুপুরে অনুশীলনে আসে পাকিস্তান দল।
সেখানে জায়গা পাননি মোহাম্মদ আব্বাস। সবশেষ দুই টেস্টে ওয়েস্ট ইন্ডিজে প্রথম ইনিংসে ৩টি করে উইকেট নিয়েছিলেন এই সুইং বোলার, উইকেট পাননি দ্বিতীয় ইনিংসে।
অভিজ্ঞ লেগ স্পিনার ইয়াসির শাহকে এবার স্কোয়াডেই রাখেনি পাকিস্তান। ওয়েস্ট ইন্ডিজে প্রথম টেস্টে উইকেটশূন্য থাকার পর দ্বিতীয় টেস্টে তাকে বাদ দিয়ে নেয় নোমান আলীকে। দ্বিতীয় ইনিংসে ৩ উইকেট নিয়ে এই বাঁহাতি স্পিনার দলের জয়ে রাখেন ভূমিকা। ৫ টেস্ট খেলা নোমানই চট্টগ্রাম টেস্টে পাকিস্তানের মূল স্পিনার। নোমানের সঙ্গে স্পিন আক্রমণ সামলাবেন সাজিদ খান। ২৮ বছর বয়সী এই অফ স্পিনারের ব্যাটের হাতও ভালো।
পাকিস্তানের ১২ জনের দল থেকে একাদশ বাছাইয়ে মূল প্রশ্ন হতে পারে ওপেনিং জুটি নিয়ে। আবিদ আঠউ, আবদুল্লাহ শফিক ও ইমাম-উল-হকের মধ্যে দুজনকে বেছে নেয়া হবে। আবিদ আলী গত কিছুদিনে দলের প্রথম পছন্দের ওপেনার। তবে সবশেষ ওয়েস্ট ইন্ডিজ সফর তার ভালো যায়নি।
এই সফর দিয়ে ইমাম টেস্ট দলে ফিরেছেন ঘরোয়া কায়েদ-ই-আজম ট্রফিতে দুর্দান্ত পারফর্ম করে। এখানে আসার আগে সবশেষ ম্যাচে তিনি খেলেছেন ২০২ রানের অপরাজিত ইনিংস। আগের তিন ম্যাচে ৭২, ১০৯ ও ৯৭ রানের ইনিংস খেলেন ইমাম।
আবদুল্লাহ শফিক আলোচনায় আসেন গত বছর ঘরোয়া টি-টোয়েন্টিতে অভিষেকে ৫৮ বলে ১০২ রানের বিধ্বংসী ইনিংস খেলে। এর আগে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেকে সেঞ্চুরি করেছিলেন ২০১৯ সালে। এই মাসে পাকিস্তান শাহিনসের হয়ে শ্রীলঙ্কা সফরে লঙ্কানদের ‘এ’ দলের বিপক্ষে আনঅফিসিয়াল টেস্টে সেঞ্চুরি করেন আবদুল্লাহ।

চট্টগ্রাম টেস্টে পাকিস্তান দল
বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, আবদুল্লাহ শফিক, আবিদ আলী, আজহার আলী, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, হাসান আলী, ইমাম-উল-হক, নোমান আলী, সাজিদ খান ও শাহিন শাহ আফ্রিদি।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর