× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২০ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার , ৬ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

শনিবার থেকে শুরু হচ্ছে ব্রিকলেনে বাংলাদেশ হাইকমিশনের কনস্যুলার সেবা কার্যক্রম

অনলাইন

খালেদ মাসুদ রনি, বৃটেন থেকে
(১ মাস আগে) নভেম্বর ২৬, ২০২১, শুক্রবার, ৬:০৯ অপরাহ্ন

শনিবার থেকে শুরু হচ্ছে লন্ডন শহরের ব্রিকলেনস্থ বাংলাদেশ হাইকমিশনের কনস্যুলার সেবা কার্যক্রম। করোনাসহ নানা কারণে দীর্ঘদিন ধরে বন্ধ থাকা কার্যক্রমের বিষয়টি সাংবাদিকরা নজরে আনলে শনিবার থেকে আবার চালুর কথা জানান হাইকমিশনার সাঈদা মুনা তাসনিম।  সকাল ১১ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত পূর্ব লন্ডনে বাংলাদেশ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনে  কনস্যুলার সেবা প্রদান করা হবে। এ ছাড়া লন্ডনস্থ হাইকমিশনে বিভিন্ন কার্যক্রমের বিষয়টি সাংবাদিকদের অবহিত করেন তিনি। বুধবার সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি আরো বলেন, আমরা প্রবাসীদের সার্ভিস দিতে রাত ১১ টা পর্যন্ত কাজ করছি। কোনো প্রবাসীর যাতে দেশে হলিডে যাওয়া আটকে না যায়।
ব্রিকলেন থেকে বাংলাদেশ হাইকমিশনের কনস্যুলার সেবা কার্যক্রম

১. নো-ভিসা রিকোয়ারমেন্ট (এনভিআর) স্টিকার প্রদান : আবেদনকারীকে ওয়েবসাইট (
www.visa.gov.bd) থেকে যথাযথভাবে অনলাইন ফরম পূরণ করে প্রয়োজনীয় কাগজপত্রসহ উপস্থিত হতে হবে। আবেদনপত্র গ্রহণের পর এনভিআর- এর স্টিকার সংযুক্ত পাসপোর্ট ডাকযোগে ফেরত দেয়া হবে।

২. পাওয়ার অব অ্যাটর্নি : (একই দিনে আবেদন গ্রহণ ও ডেলিভারি দেয়া হবে)।

২. মেশিন রিডেবল পাসপোর্ট (গজচ) নতুন আবেদন/ রি-ইস্যু আবেদন গ্রহণ: হাতে লেখা পাসপোর্টের বদলে নতুন -গজচ গ্রহণে ইচ্ছুক আবেদনকারীকে www.passport.gov.bd থেকে অনলাইন আবেদনপত্র পূরণ করে পূরণকৃত আবেদনপত্রের প্রিন্ট ও প্রয়োজনীয় কাগজপত্রসহ উপস্থিত থাকতে হবে। (MRP) রি-ইস্যুর জন্য আবেদনকারীকে https://bhclondon.org.uk/assets/theme/file/MRP_reissue.pdf ওয়েব লিংক থেকে আবেদনপত্র ডাউনলোড ও পূরণ করে পূর্বের MRP এবং উক্ত MRP- র একটি ফটোকপিসহ উপস্থিত থাকতে হবে। (ডেলিভারি পরবর্তীতে ডাকযোগে দেয়া হবে)।

৪. জন্ম নিবন্ধনের জন্য আবেদনপত্র গ্রহণ : আবেদনপত্র গ্রহণ করার পর ডেলিভারি পরবর্তীতে ডাকযোগে দেয়া হবে।  সেবা গ্রহণকারীদের কনস্যুলার সেবা গ্রহণের পূর্বে www.bhclondon.org.uk/#consular-services এবং ওয়েবসাইটে দেয়া তথ্য অনুযায়ী সকল প্রয়োজনীয় কাগজপত্রসহ (ডকুমেন্ট) নির্ধারিত তারিখ ও সময়ে পূর্ব লন্ডনে বাংলাদেশ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনে উপস্থিত হওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন কর্মকর্তারা।।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর