× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৮ জানুয়ারি ২০২২, শুক্রবার , ১৪ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৪ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

বৃটিশ পাসপোর্ট দিতে দেরি, ক্ষমাপ্রার্থনা ডেলিভারি ফার্মের

অনলাইন

মানবজমিন ডিজিটাল
(২ মাস আগে) নভেম্বর ২৬, ২০২১, শুক্রবার, ৬:২৩ অপরাহ্ন

আর মাত্র কয়েক সপ্তাহ পর বড়দিন(ক্রিসমাস)। এ উপলক্ষ্যে অনেক বৃটিশ দেশের বাইরে ছুটিতে যাওয়ার পরিকল্পনা করছিলেন। কিন্ত তাদের সেই পরিকল্পনা ভেস্তে যেতে বসেছে। এরইমধ্যে অনেকে পাসপোর্ট পেতে দেরি হওয়ার কারণে ভ্রমণ বাতিল করেছেন। বৃটিশ পাসপোর্ট অফিস হতে তৈরি করা প্রায় সকল পাসপোর্ট ডিফেন্স এর মালিকানাধীন টিএনটি গ্রাহকদের কাছে ডেলিভারি দিয়ে থাকে। কয়েকদিন ধরে কিছু ডেলিভারি (স্ট্যান্ডার্ড)দুই দিনের ভিতরে পাওয়ার কথা থাকলেও একমাস অপেক্ষা করতে হচ্ছে। শুধু এখানেই শেষ নয়, কিছু পাসপোর্ট হারিয়ে যাওয়ার ঘটনাও ঘটেছে বলে জানিয়েছে বিবিসি।

এমনিতেই করোনার কারণে এখন পাসপোর্ট ডেলিভারি দিতে ১০ সপ্তাহ সময় নিচ্ছে।
২০১৯ সালে টিএনটির সাথে তিন বছরের চুক্তি করে এইচএমপিও। এরপর তারা চুক্তির অধীনে পাসপোর্ট ডেলিভারি দিয়ে আসছে। একজন ব্যক্তি টুইট করেছেন, ফাস্ট ট্র্যাক দুইটি পাসপোর্টের জন্য সাতদিনের গ্যারান্টিসহ আমি তিনশত পাউন্ড পরিশোধ  করি। কিন্ত ২০দিন অপেক্ষা করেও তা পাইনি। বিষয়টি নিয়ে ক্ষোভ ও সমালোচনার মধ্যে দুঃখ প্রকাশ করে ক্ষমাপ্রার্থনা করেছে  ডেলিভারি ফার্ম টিএনটি। কোম্পানিটির একজন ফেডেক্স মুখপাত্র দুঃখ প্রকাশ করে বলেছেন, সময়মতো ডেলিভারি দেয়ার জন্য আমরা পদক্ষেপ নিচ্ছি।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর