× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২০ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার , ৬ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

আমতলী বকুলনেছা মহিলা ডিগ্রি কলেজ সভাপতির বিরুদ্ধে অভিযোগ

বাংলারজমিন

আমতলী (বরগুনা) প্রতিনিধি
২৭ নভেম্বর ২০২১, শনিবার

বরগুনার বকুলনেছা মহিলা ডিগ্রি কলেজ অধ্যক্ষ মো. ফোরকান মিয়া কলেজের এডহক কমিটির সভাপতি গোলাম সরোয়ার (টুকু) কর্তৃক কলেজ পরিচালনায় বাধা, দায়িত্ব পালনে হুমকি, অবৈধভাবে মোটা অঙ্কের টাকা ঘুষ দাবি ও কর্মরত শিক্ষকদের হয়রানির অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন। গতকাল শুক্রবার সকালে আমতলী সাংবাদিক ক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে অধ্যক্ষ মো. ফোরকান মিয়া বলেন, ওই কলেজের এডহক কমিটির সভাপতি গোলাম সরোয়ার (টুকু) আমাকে মুঠোফোনে কলেজের কোনো কাগজপত্রে স্বাক্ষর না দেয়ার জন্য বা কোনো কাজকর্ম না করার জন্য মৌখিকভাবে নির্দেশ প্রদান করেন। তিনি পুনরায় কলেজ সংশ্লিষ্ট সকল কাজকর্ম করার জন্য মৌখিকভাবে অনুমতি প্রদান করেন। এই সময়ের মধ্যে সভাপতি তার বরগুনা এবং বরিশালের বাসায় ডেকে বলেন, স্বপদে বহাল থাকতে হলে তাকে ১৫ লাখ টাকা দিতে হবে। তিনি তখন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি মহোদয়ের বরাত দিয়ে ওই টাকা থেকে ৫ লাখ ভিসিকে দিতে হবে বলে জানান। দাবিকৃত টাকা দিতে ব্যর্থ হলে ২০ লাখ টাকা নিয়ে অন্য কাউকে দায়িত্ব দিবে বলে জানিয়ে বিষয়টি ভেবে দেখতে বলেন। নভেম্বর মাসের শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতা বরাদ্দ এলে বেতন সিটে প্রতি স্বাক্ষরের জন্য সভাপতি মহোদয়কে একাধিকবার অনুরোধ করা সত্ত্বেও তিনি বেতন সিটে স্বাক্ষর করেননি। যার কারণে অদ্য পর্যন্ত শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতা উত্তোলন করতে পারেননি।
এডহক কমিটির সভাপতি কলেজে আকস্মিক উপস্থিত হয়ে সকল শিক্ষক-কর্মচারী, দাতা সদস্য, বিদ্যোৎসাহী সদস্যদের উপস্থিতিতে আমাকে পদচ্যুত করে নতুন অধ্যক্ষ নিয়োগ করবেন মর্মে হুমকি প্রদান করেন। এ বিষয়ে এডহক কমিটির সভাপতি গোলাম সরোয়ার (টুকু) মুঠোফোনে তার বিরুদ্ধে আনা সকল অভিযোগ মিথ্যা বানোয়াট ষড়যন্ত্রমূলক  বলে  দাবি করেন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর