× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৮ জানুয়ারি ২০২২, শুক্রবার , ১৪ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৪ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

গাইবান্ধা জেলা হাসপাতালে ভুল চিকিৎসায় নবজাতক মৃত্যুর অভিযোগ

বাংলারজমিন

উত্তরাঞ্চল প্রতিনিধি
২৭ নভেম্বর ২০২১, শনিবার

গাইবান্ধায় ভুল চিকিৎসায় এক নবজাতক শিশু মৃত্যুর অভিযোগ করেছেন স্বজনরা। গত বৃহস্পতিবার রাত ৯টার দিকে গাইবান্ধা জেলা হাসপাতালে এ ঘটনা ঘটে। স্বজনদের অভিযোগ, গত মঙ্গলবার ওই নবজাতকের জন্ম হয়। বৃহস্পতিবার বিকালে শ্বাসকষ্ট দেখা দিলে তাকে জেলা হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি করা হয়। গাইবান্ধা সদর উপজেলার খোলাহাটির গোদারহাট এলাকার বাসিন্দা নবজাতকের পিতা রাজু মিয়া জানান, চিকিৎসাধীন অবস্থায় নবজাতকের অবস্থার অবনতি হলে বৃহস্পতিবার রাত ৯টার দিকে শিশুটির অক্সিজেন মাস্ক খুলে দেয়া হয়। তারপর তার শরীরে স্যালাইন পুশ করা হয়। অক্সিজেন মাস্ক খুলে শরীরে স্যালাইনের মাত্রা বাড়িয়ে দেয়ায় শিশুটি নিস্তেজ হয়ে পড়ে বলে স্বজনদের অভিযোগ। এ বিষয়ে কর্তব্যরত নার্সদের অবগত করলেও তারা কোনো ব্যবস্থা নেননি।
এর কিছুক্ষণের মধ্যে নবজাতকের মৃত্যু হয়। এ ঘটনায় হাসপাতালে হইহুল্লোড় ও মারমুখী অবস্থার সৃষ্টি হলে হাসপাতাল কর্তৃপক্ষ পুলিশকে খবর দেয়। পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। জেলা হাসপাতালের কর্মরত ডাক্তার তানভির রহমান কল্লোল ভুল চিকিৎসার বিষয়টি অস্বীকার করে বলেন নবজাতকের অবস্থা আগে থেকেই সংকটাপন্ন ছিল।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর