× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৮ জানুয়ারি ২০২২, শুক্রবার , ১৪ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৪ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

বাউবিতে এসএসসি পরীক্ষা শুরু

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, গাজীপুর থেকে
২৭ নভেম্বর ২০২১, শনিবার

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় পরিচালিত এসএসসি পরীক্ষা শুরু হয়েছে। এ বছর এসএসসি পরীক্ষায় সারা দেশে ৮৩ হাজার ১৩৪ জন শিক্ষার্থী ৩০৩টি পরীক্ষা কেন্দ্রে অংশগ্রহণ করছে।
গতকাল শুক্রবার প্রথম দিনে বাউবি উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার আকস্মিক রাজধানীর আজিমপুর ওয়েস্ট অ্যান্ড হাইস্কুল এবং মতিঝিল টি.এন্ড.টি উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন। তিনি পরীক্ষার হলে স্বাস্থ্যবিধি মেনে ও নকলমুক্ত পরিবেশে পরীক্ষা গ্রহণ সরজমিনে পর্যবেক্ষণ করেন। উপাচার্য নকলমুক্ত পরিবেশে পরীক্ষা পরিচালনায় দায়িত্বরত শিক্ষকদের ‘জিরো টলারেন্স’ এর ওপর গুরুত্বারোপ করেন। এ সময় উপাচার্য বলেন, শিক্ষায় উন্নত বাংলাদেশ সৃজনে ‘বাউবি অবহেলিত, ঝরে পরা, প্রান্তিক ও দুর্গম অঞ্চলের শিক্ষার্থীদের জন্য কাজ করে যাচ্ছে। সবার জন্য উন্মুক্ত কর্মমুখী, গণমুখী ও জীবনব্যাপী শিক্ষা এই নবতর দীক্ষা নিয়ে বাউবি বর্তমানে এগিয়ে যাচ্ছে। দেশের সীমানা পেরিয়ে বাউবি’র বিস্তৃতি আজ মধ্যপ্রাচ্যসহ বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়েছে।।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর