× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৭ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার , ১৩ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৩ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

নিরাপদ সড়কের দাবিতে ফের আন্দোলনে শিক্ষার্থীরা /দুদিনের আল্টিমেটাম, কাল-পরশু বিক্ষোভ কর্মসূচি ঘোষণা (ভিডিও)

অনলাইন

অনলাইন ডেস্ক
(১ মাস আগে) নভেম্বর ২৭, ২০২১, শনিবার, ১:৫৮ অপরাহ্ন
ছবিঃ জীবন আহমেদ

নিরাপদ সড়কের দাবিতে ফের আন্দোলনে নেমেছে রাজধানীর বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। ২০১৮ সালের নিরাপদ সড়ক আন্দোলনের সময় দেয়া ৯ দফা দাবি বাস্তবায়নে ৪৮ ঘণ্টা সময় বেঁধে দিয়ে আজকের দিনের অবরোধ প্রত্যাহার করেছে তার। একইসঙ্গে কাল রোববার ও আগামী সোমবার ঢাকার বিভিন্ন স্থানে বিক্ষোভ করারও ঘোষণা দিয়েছে তারা। আজ দুপুরে নিউমার্কেট-মিরপুর রোডের ধানমন্ডি ২৭ নম্বর এলাকায় সড়ক অবরোধে অংশ নেয়া শিক্ষার্থীরা এ কর্মসূচি ঘোষণা করে।

শিক্ষার্থীরা জানিয়েছে, ৯ দফা দাবি আদায়ে গত বৃহস্পতিবার তারা সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) কার্যালয়ে গিয়েছিল। বিআরটিএ কর্তৃপক্ষ এক সপ্তাহ সময় চেয়েছে। আগামী মঙ্গলবারের মধ্যে তাদের দাবি মেনে প্রজ্ঞাপন জারি করা না হলে ওই দিন দুপুরে শিক্ষার্থীরা বিআরটিএ কার্যালয় ঘেরাও করবে। তবে নিরাপদ সড়কের দাবিতে কাল রোববার ও আগামী সোমবার ঢাকার বিভিন্ন স্থানে শিক্ষার্থীদের বিক্ষোভ চলবে বলেও ঘোষণা দিয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা। তারা আরও জানিয়েছে, সড়কে ফিটনেসবিহীন ও লাইসেন্সবিহীন যানবাহন যাচাই কার্যক্রমও চলবে।

এর আগে সকাল ১১টার দিকে নিউমার্কেট-মিরপুর রোডের ধানমন্ডির ২৭ নম্বর এলাকার সড়ক অবরোধ করে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের কয়েক শ শিক্ষার্থী।
এসময় তারা বিক্ষোভ শুরু করে। এতে যান চলাচল বন্ধ হয়ে যায়। তবে বেলা দুইটায় শিক্ষার্থীরা সড়ক ছেড়ে দেওয়ায় দুই দিকের যান চলাচল এখন স্বাভাবিক রয়েছে।


অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর