× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২১ জানুয়ারি ২০২২, শুক্রবার , ৭ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

ব্যালন ডি’অর মেসির হাতেই?

খেলা

স্পোর্টস ডেস্ক
২৭ নভেম্বর ২০২১, শনিবার

সাম্প্রতিক সময়ের মধ্যে সবচেয়ে প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ লড়াই হচ্ছে এবারের ব্যালন ডি’অরের জন্য। সোমবার প্যারিসে ঘোষণা করা হবে ব্যালন ডি’অর জয়ীর নাম। এরই মধ্যে ব্যালন ডি’অর জয়ীর নাম ‘ফাঁস’ করে দিয়েছেন কয়েকজন সিনিয়র সাংবাদিক। তারা জানিয়েছেন, সপ্তমবার ব্যালন ডি’অর জিততে চলেছেন আর্জেন্টাইন সুপারস্টার।
২০১৯ সালে শেষবার দেয়া হয়েছে এই পুরস্কার। সেবার জিতেছিলেন মেসি। করোনা মহামারির প্রকোপে গত বছর এই পুরস্কার দেয়নি আয়োজক ‘ফ্রান্স ফুটবল’। গত বছর ব্যালন ডি’অর জয়ের দৌড়ে ফেভারিট ছিলেন রবার্ট লেভানদোভস্কি। এবারো অন্যতম ফেভারিট বায়ার্ন মিউনিখের পোলিশ স্ট্রাইকার।
লড়াইয়ে রয়েছেন রিয়াল মাদ্রিদের ফরাসি তারকা করিম বেনজেমা।

তবে এগিয়ে রয়েছেন মেসি। চলতি বছর আর্জেন্টিনার হয়ে জিতেছেন প্রথম শিরোপা। ২৮ বছরের খরা কাটিয়ে আর্জেন্টিনা কোপা আমেরিকার শিরোপা জেতান মেসি। এরপর বার্সেলোনা ছেড়ে পাড়ি জমিয়েছেন পিএসজিতে। প্যারিসের ক্লাবটিতে চিরচেনা মেসির দেখা মিলছে না। তবে বছরের প্রথমভাগে যা পারফরমেন্স করেছেন তাতেই রেকর্ড সপ্তমবার ব্যালন ডি’অর উঠতে চলেছে মেসির হাতে।

স্প্যানিশ সংবাদ মাধ্যম এল চিরিঙ্গিতোর সাংবাদিক হোসেপ পেদরেরোল সবার আগে জানিয়েছেন মেসির নাম। সম্প্রতি টুইটারে তিনি জানিয়েছেন ব্যালন ডি’অরের ক্রমতালিকা। সেখানে মেসি আছেন সবার ওপরে। পরের দু’জন হলেন রিয়াল মাদ্রিদের ফরাসি স্ট্রাইকার কারিম বেনজেমা, আর বায়ার্ন মিউনিখের পোলিশ স্ট্রইকার রবার্ট লেভানদোভস্কি।

ইতালিয়ান সাংবাদিক মাতেও মোরেনোও মেসির ব্যালন ডি’অর জেতার খবর ফাঁস করেছেন। ব্যক্তিগত সংবাদ মাধ্যমে লিখেছেন, ‘মেসি (ব্যালন ডি’অর জিতে গেছেন), তার বন্ধুরা ইতোমধ্যে জেনেই গেছেন।’
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর