× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২১ জানুয়ারি ২০২২, শুক্রবার , ৭ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

মেয়েদের বিশ্বকাপ বাছাইয়ে করোনার হানা

খেলা

স্পোর্টস ডেস্ক
২৭ নভেম্বর ২০২১, শনিবার

জিম্বাবুয়েতে চলমান নারী ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্বে পড়লো করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের প্রভাব। শনিবার হারারেতে হতে যাওয়া শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার ম্যাচটি বাতিল ঘোষণা করা হয়েছে। তবে থাইল্যান্ড বনাম যুক্তরাষ্ট্র ও পাকিস্তান বনাম জিম্বাবুয়ে ম্যাচটি মাঠে গড়ায় যথাসময়ে। আগামীকাল স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচের সূচি রয়েছে বাংলাদেশের।

আর করোনার প্রভাবে পুরো বিশ্বকাপ বাছাইপর্ব নিয়েই অনিশ্চয়তার সৃষ্টি হয়েছে। বাছাইয়ের স্বাগতিক দেশ জিম্বাবুয়েসহ আফ্রিকার দক্ষিণাঞ্চলের দেশগুলোতে করোনার নতুন ধরনের প্রাদুর্ভাব দেখা দেয়ায় এ পরিস্থিতির উদ্ভব ঘটেছে। ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোকে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা বলেছেন, ‘আমাদের ম্যাচ বাতিল করা হয়েছে। খুব সম্ভব করোনা পরিস্থিতির কারণে। সব দল এখন জিম্বাবুয়েতেই রয়েছে।
তবে অভ্যন্তরীণ আলোচনা চালিয়ে যাচ্ছে আইসিসি। আমরা তাদের নির্দেশনার অপেক্ষায় আছি।’

গত মঙ্গলবার শ্রীলঙ্কা দলের তিনজন করোনা পজিটিভ শনাক্ত হয়। সেদিন তাদের ম্যাচ ছিল নেদারল্যান্ডসের বিপক্ষে। তিনজন করোনায় আক্রান্ত হলেও, সেদিন ঠিকই মাঠে গড়িয়েছিল ম্যাচ। বৃষ্টিবিঘ্নিত সেই ম্যাচে ৩৪ রানে জিতেছিল শ্রীলঙ্কা।

কিন্তু গত দুই-তিন দিনে জিম্বাবুয়ে ও আফ্রিকার দক্ষিণাঞ্চলের দেশগুলোতে করোনা পরিস্থিতি আশঙ্কাজনক অবস্থায় পৌঁছেছে। করোনার নতুন ধরন ওমিক্রনকে এরই মধ্যে চিন্তার কারণ হিসেবে উল্লেখ করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। যা সর্বপ্রথম দক্ষিণ আফ্রিকায় ধরা পড়েছে। ওমিক্রন ধরা পড়ার পর থেকে দক্ষিণ আফ্রিকায় সবধরনের ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করেছে ইউরোপের বিভিন্ন দেশ ও যুক্তরাষ্ট্র। শ্রীলঙ্কাও জিম্বাবুয়েসহ আফ্রিকার দক্ষিণাঞ্চলের ছয়টি দেশে ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর