× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ১৭ জানুয়ারি ২০২২, সোমবার , ৩ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

প্রথম ইউরোমিলিয়ন লটারিতেই ১৮৪ মিলিয়ন পাউন্ড জয়

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) নভেম্বর ২৭, ২০২১, শনিবার, ৭:৪২ অপরাহ্ন

জীবনের প্রথম ইউরোমিলিয়ন লটারিতেই ১৮৪ মিলিয়ন পাউন্ড জিতে নিয়েছেন এক নারী। নিজের পরিচয় প্রকাশে অনিচ্ছুক ওই নারী তাহিতির বাসিন্দা। তিনি জানান, ছোট বেলা থেকে তার দাদাকে ইউরোমিলিয়ন লটারি ধরতে দেখেছেন তবে তিনি নিজে কখনো কিনেননি। তিনি তার জন্য সঠিক সময়ের অপেক্ষায় ছিলেন। আসলে সবকিছুই সম্ভব, শুধু বিশ্বাস থাকাটাই জরুরী। আমার টিকিটটি মেলানোর আগে আমি আমার কাঁধে শিহরণ বোধ করছিলাম।

ফ্রেঞ্চ ন্যাশনাল লটারি তাহিতি দ্বীপে একটি বিশেষ দল পাঠায় ওই নারীর কাছে পুরস্কার তুলে দিতে। তিনি বলেন, এই বড় অংকের অর্থ জয় আমাকে পরিবর্তন করবে না।
আমি আমার মতোই সাধারণভাবে চলতে থাকবো। তাকে প্রশ্ন করা হয় এতো অর্থ দিয়ে তাহলে তিনি কি করবেন? উত্তরে ওই নারী জানান, তিনি পুরো বিশ্ব ঘুরে দেখতে চান এবং তুষারের উপর দিয়ে হাটতে চান। কারণ এর আগে তিনি কখনো তুষার দেখেননি। এছাড়া প্রতিটি মহাদেশে তিনি বাড়ি বানাতে চান এবং দাতব্য সংস্থাতে অর্থ দান করতে চান।

প্রথমে ধারণা করা হচ্ছিল, লটারি জয়ী ব্যাক্তি ফ্রান্সের বাসিন্দা। কিন্তু পরে ইউরোমিলিয়ন নিশ্চিত হয়, যিনি এই লটারি জিতেছেন তিনি তাহিতি দ্বীপে থাকেন। এটি ফ্রান্সের একটি উপনিবেশ। প্রশান্ত মহাসাগরের মধ্যে থাকা এই দ্বীপটির বাসিন্দারা ১৯৯১ সাল থেকে ইউরোমিলিয়ন লটারি কিনতে পারেন। ইউরোমিলিয়ন জয়ে সবথেকে সফল দেশ বৃটেন। এরপরেই আছে ফ্রান্স।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর