× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ১৭ জানুয়ারি ২০২২, সোমবার , ৩ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

‘নতুন ওয়ার্ডগুলোকে মডেল ওয়ার্ড হিসেবে গড়তে চাই’

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ থেকে
২৮ নভেম্বর ২০২১, রবিবার

ময়মনসিংহ সিটি করপোরেশন (মসিক) এর মেয়র মো. ইকরামুল হক টিটু বলেছেন, নতুন ওয়ার্ডগুলোকে পরিকল্পিতভাবে রাস্তা ও ড্রেন নির্মাণ করে মডেল ওয়ার্ড হিসেবে গড়তে চাই।  নতুন অন্তর্ভুক্ত ওয়ার্ডগুলোকে পরিকল্পনা মাফিক সাজানোর এখনো সুযোগ রয়েছে। এ জন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন। গতকাল সকাল ১১টায় শিকারীকান্দা এলাকায় আয়োজিত এক অনুষ্ঠানে ২৬নং ওয়ার্ডে ৫টি রাস্তা যার মোট দৈর্ঘ্য প্রায় সাড়ে ৫ কিলোমিটার।  ৯ কোটি ৩১ লাখ টাকা ব্যয়ে নির্মিত এ সড়কগুলোর উদ্বোধনকালে মেয়র এসব কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন,  প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুষম উন্নয়নে বিশ্বাসী। তিনি সিটি করপোরেশনের উন্নয়নে ১ হাজার ৫৭৫ কোটি টাকার প্রকল্প বরাদ্দ দিয়েছেন। এ থেকে আমরা নতুন অন্তর্ভুক্ত ওয়ার্ডগুলোতে বেশি বরাদ্দ দিয়েছি। এ ওয়ার্ডগুলোকে আমরা ঢেলে সাজাতে চাই। পরিকল্পনামাফিক বাড়ি নির্মাণ, ড্রেন ও রাস্তার জন্য ছাড়ের মানসিকতা না থাকলে কাঙ্ক্ষিত পরিবর্তন আনা সম্ভব নয়।
তিনি আরও বলেন, কোভিড পরিস্থিতি আবির্ভূত না হলে এসব উন্নয়ন কাজ আরও আগে শুরু করা সম্ভব ছিল। ময়মনসিংহ সিটির উন্নয়নে আরও কিছু উন্নয়ন প্রকল্প অনুমোদনের অপেক্ষায় রয়েছে। এগুলোর বাস্তবায়ন শুরু হলে অবস্থার আরও পরিবর্তন হবে। উদ্বোধনী অনুষ্ঠানে ময়মনসিংহ সিটি করপোরেশনের ২৬নং ওয়ার্ডের কাউন্সিলর মো. শফিকুল ইসলাম শফিক, ২৫, ২৬, ২৭নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের কাউন্সিলর আইরিন আক্তার, নির্বাহী প্রকৌশলী মো. জহিরুল হক, সহকারী প্রকৌশলী মো. জসিম উদ্দিন, স্থানীয় রাজনৈতিক ও সামাজিক গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর