× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২১ জানুয়ারি ২০২২, শুক্রবার , ৭ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

আইসিসি’র চার্টার্ড বিমানে দেশে ফিরছেন নিগাররা

খেলা

স্পোর্টস ডেস্ক
২৮ নভেম্বর ২০২১, রবিবার

করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের সংক্রমণের শঙ্কায় বাতিল করা হয়েছে জিম্বাবুয়েতে চলমান নারী বিশ্বকাপ বাছাইপর্বের বাকি ম্যাচগুলো। নিয়ন্ত্রক সংস্থা আইসিসি দলগুলোকে হারারে থেকে দেশে ফেরার ব্যবস্থা করে দিচ্ছে। আইসিসি বিশেষ চার্টার্ড বিমানে অংশগ্রহণকারী দলের খেলোয়াড়দের দুবাই পর্যন্ত পৌঁছে দেবে। সেখান থেকে নিজস্ব বোর্ডের অধীনে দেশে ফিরবেন ক্রিকেটাররা।
দুবাই থেকে নারী ক্রিকেট দলকে দেশে ফিরিয়ে আনছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) । গতকাল বিসিবি নারী ক্রিকেট উইংয়ের ইনচার্জ তৌহিদ মাহমুদ বিষয়টি নিশ্চিত করেন।
তিনি বলেন, ‘আইসিসি চার্টার্ড বিমানে দলগুলোকে দুবাই নিয়ে যাবে। সেখান থেকে আমরা আমাদের দলকে দেশে ফিরিয়ে আনবো। এখন পর্যন্ত এটাই পরিকল্পনা আমাদের।’
বাছাইপর্ব বাতিল হওয়ায় র‌্যাঙ্কিং অনুযায়ী সরাসরি মূল পর্বে সুযোগ পেয়েছে বাংলাদেশ, পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ।
২০২২ সালের মার্চে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে নিউজিল্যান্ডে। এরই মধ্যে কোয়ালিফাই করেছে নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, সাউথ আফ্রিকা ও ভারত।
তাদের সঙ্গে যোগ দিচ্ছে বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান। গতকাল আইসিসি এক বিজ্ঞপ্তিতে জানায়, বিশ্বকাপের মূল পর্বের মাত্র চার মাস বাকি থাকায় বাছাইপর্ব নতুন সূচিতে আয়োজন করা সম্ভব হচ্ছে না।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর