× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ জানুয়ারি ২০২২, শনিবার , ১৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

রাওয়া ক্লাবে ভেটেরানস ডে-২০২১ উদযাপিত

অনলাইন

স্টাফ রিপোর্টার
(২ মাস আগে) নভেম্বর ২৮, ২০২১, রবিবার, ৫:৪৬ অপরাহ্ন

রিটায়ার্ড আর্মড ফোর্সেস অফিসার্স ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশন (রাওয়া ক্লাব) এ ৯ম ভেটেরানস ডে- ২০২১ ঢাকাস্থ রাওয়া ক্লাবে আজ পালিত হয়। ভেটেরানস ডে উদযাপনের জন্য দিনব্যাপী নানা কর্মসূচির আয়োজন করা হয়। সন্ধ্যায় ভেটেরানদের জন্য দ্বিতীয় পর্বের অনুষ্ঠানের কর্মসূচি শুরু হয়। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান ও রাওয়া ক্লাবের প্রধান পৃষ্ঠপোষক জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। ভেটেরানদের উদ্দেশ্যে সূচনা বক্তব্য দেন রাওয়ার সেক্রেটারি জেনারেল লে: কর্নেল কামরুল ইসলাম, পিএসসি (অব.), এছাড়া বক্তব্য দেন রাওয়ার ভাইস চেয়ারম্যান (সেনাবাহিনী) মেজর জেনারেল মোহাম্মদ কামরুজ্জামান, পিএসসি (অব:), রাওয়ার চেয়ারম্যান মেজর জেনারেল আলাউদ্দিন এমএ ওয়াদুদ, বিপি, এনডিসি, পিএসসি (অব.)। অনুষ্ঠানে ১১৯ জন ভেটেরানসকে ক্রেস্ট, সনদ এবং উত্তরীয় প্রদান করা হয়। এরপর দেশের বিশিষ্ট সঙ্গীত শিল্পীগণ পুরানো দিনের সঙ্গীত পরিবেশন করেন। আমন্ত্রিত অতিথি, রাওয়ার সদস্য ও তাদের পরিবারবর্গদের জন্য আয়োজিত নৈশভোজের মধ্য দিয়ে ভেটেরানস ডে-২০২১ এর পরিসমাপ্তি হয়।
এর আগে, সকালে পতাকা উত্তোলনের মধ্যদিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। জাতীয় পতাকা উত্তোলন করেন রাওয়া ক্লাবের চেয়ারম্যান মেজর জেনারেল আলাউদ্দিন এমএ ওয়াদুদ, বিপি, এনডিসি, পিএসসি (অব.), রাওয়ার পতাকা উত্তোলন করেন রাওয়া সেক্রেটারি জেনারেল লে: কর্নেল কামরুল ইসলাম, পিএসসি (অব.), সেনা বাহিনীর পতাকা উত্তোলন করেন রাওয়া ভাইস চেয়ারম্যান (সেনা বাহিনী) মেজর জেনারেল মোহাম্মদ কামরুজ্জামান, পিএসসি (অব:), নৌ বাহিনীর পতাকা উত্তোলন করেন রাওয়া ভাইস চেয়ারম্যান (নৌ বাহিনী) কমোডর মোঃ খুরশীদ মালিক (ই), এনইউপি, এনডিসি, পিএসসি, বিএন (অব.) এবং বিমান বাহিনীর পতাকা উত্তোলন করেন রাওয়া ভাইস চেয়ারম্যান (বিমান বাহিনী) এয়ার কমোডর আনিসুর রহমান, ওএসপি, এডব্লিউসি, পিএসসি (অব.)।পতাকা উত্তোলনের পর রাওয়া চেয়ারম্যান উপস্থিত ভেটেরানসদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। এরপর দেশ, জাতি ও সকলের মঙ্গল কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন রাওয়ার পেশ ইমাম। এসময় ভেটেরানগণ ছাড়াও রাওয়ার ইসি কমিটির সদস্যগণ উপস্থিত ছিলেন। পরে, সশস্ত্র বাহিনীর অবসরপ্রাপ্ত সদস্যগণ ও তাদের পরিবারবর্গে অংশগ্রহণের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয় ঐতিহ্যবাহী ওয়াকাথান প্যারেড। এসময় পাইপ এবং ব্রাস ব্যান্ডের সুরের মুর্ঘনায় ক্ষণিকের জন্য অতীত কর্মজীবনে ফিরে যান ভেটেরানসগণ। ওয়াকাথন প্যারেড রাওয়া ভবন থেকে শুরু হয়ে বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর গেইট পর্যন্ত ঘুরে পুনরায় রাওয়ায় এসে সমাপ্ত হয়। এ প্রসঙ্গে রাওয়ার জিএম এডমিন লে: কর্নেল মো: শফিউল আজম মানবজমিনকে বলেন, বিশ্বের বিভিন্ন দেশে নভেম্বর মাসে এই ভেটেরানস ডে উদযাপিত হয়। এতে দেশের সশস্ত্র বাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তাদের সম্মাননা জানানো হয়। বাংলাদেশে এবার ১১৯ জন সশস্ত্র বাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তাদের সম্মাননা জানানো হয়। আমেরিকা প্রথম এই ডে পালন শুরু করে। এরপর বিশ্বের অনেক দেশ ভেটেরানস ডে নিয়মিত উদযাপন শুরু করে। এরই ধারাবাহিকতায় বাংলাদেশে ২০১১ সাল থেকে রাওয়ার উদ্যোগে এই দিবসটি পালন করা হচ্ছে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর