× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২১ জানুয়ারি ২০২২, শুক্রবার , ৭ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

‘এমপিরা ব্যাক্কলের মতো ঘোরে’

অনলাইন

সংসদ রিপোর্টার
(১ মাস আগে) নভেম্বর ২৮, ২০২১, রবিবার, ৭:০৫ অপরাহ্ন

এমপিদের রাষ্ট্রীয় প্রটোকল ঠিক করে দেয়ার দাবি জানিয়ে জাতীয় সংসদের বিরোধী দল জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক বলেছেন,  উপজেলা নির্বাহী কর্মকর্তারাও অস্ত্রধারী আনসার সঙ্গে নিয়ে চলাফেরা করেন। আর সংসদ সদস্যরা (এমপি) “ব্যাক্কলের মতো ঘোরে”। মুজিবুল হক বলেন, সাংসদদের স্ট্যাটাসটা কি রাষ্ট্রীয় প্রটোকল, এটা জানতে চেয়ে বলতে বলতে মইন উদ্দীন খান বাদল মরেই গেছেন। আজ সংসদ অধিবেশনে বক্তব্যকালে এসব কথা বলেন তিনি।

উচ্চ আদালত নিজেদের মতো করে ওয়ারেন্ট অব প্রেসিডেন্স ঠিক করেছে। সেটা করতে পারে। রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, এরপর স্পিকারের সঙ্গে প্রধান বিচারপতি একসমান। তিনি বলেন, করুন, আপত্তি নাই। কিন্তু একজন পার্লামেন্টের মেম্বার জনপ্রতিনিধি, রাষ্ট্রের মালিক, তাদের প্রতিনিধি কোনো সরকারি আমলার নিচে থাকবে, এটা অসুন্দর লাগে।


মুজিবুল হক বলেন, কিছুদিন আগে একজন উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসায় আক্রমণ হয়েছিল। সে আক্রমণের কারণে এখন সারা বাংলাদেশে সব ইউএনওর বাসায় ১০-১২ জন আর্মসধারী আনসার দেয়া হয়েছে। আবার সেই ইউএনও সাহেবের গাড়িতে কিন্তু তিন-চারজন আনসার উইথ আর্মস তারা সঙ্গে নিয়ে যান। আর আমার এমপি ব্যাক্কলের মতো ঘোরে। এমপির পার্সোনাল একটা গানও নাই।

সংসদ নেতা শেখ হাসিনার উদ্দেশে মুজিবুল হক বলেন, সময় চেঞ্জ হয়েছে। মাননীয় সংসদ নেত্রী, আপনার সাথে তো অনেকে আছে, এমপিরা তো একলা একলা ঘোরে। ডিসির একজন বডিগার্ড আছে, সচিবের বডিগার্ড আছে, আর এমপি ঢাকা শহরে একা একা ঘোরে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর